ঢাকা, ৩০ মার্চ, ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
Breaking:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় একজন আক্রান্ত, চারজন সুস্থ      শিক্ষার্থীদের ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান শিক্ষামন্ত্রীর      কোন প্রকার গুজবে কান দিবেন না : সেতুমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর পরামর্শ        প্রধানমন্ত্রী বললেন করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে        চিকিৎসকের চোখে করোনাভাইরাস:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
১০৩৯

`বৃটেনের কার্ডিফে ওয়েলস আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবস পালিত`

বদরুল মনসুর, কার্ডিফ থেকেঃ

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৪   আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৪

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের বাংলাদেশ সেন্টারে গত ১৯শে আগষ্ট যুক্তরাজ্যের আওয়ামীলীগের ওয়েলস শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলড়্গে এক আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়।

যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য, ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদের সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রাক্তন ছাত্রনেতা এম এ মালিকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় এস এ রহমান মধু, গোলাম মর্তুজা, মলিস্নক মোসাদ্দেক আহমদ, হারম্নন তালুকদার, লিলু মিয়া, জয়নাল আহমদ বকুল সেলিম আহমদ, আবুল কালাম মুমিন ও জহির উদ্দিন কাইয়ুম প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ওয়েলস আওয়ামীলীগ সেক্রেটারী এম এ মালিক বঙ্গবন্ধুর হত্যাকান্ডের দন্ডপ্রাপ্তদের বিদেশ থেকে নিয়ে ফাসির রায় কার্যকর করার জোর দাবী জানান।

সভাপতির বক্তব্যে ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ বলেন ১৫ই আগষ্ট জাতির জনককে হত্যা করে ঘাতকরা বাঙ্গালী জাতির আত্ম পরিচয়কে ধ্বংস করতে চেয়েছিলো, বিলিন করতে চেয়েছিলো বাংলাদেশের অসিত্মত্বকে মুছে ফেলতে চেয়েছিলো বঙ্গবন্ধুর নামকে। কিন্তু ওরা বুঝতে পারেনি ঘাতকরাই ইতিহাসের আসত্মাকুড়ে নির্বাচিত হয়েছে। বঙ্গবন্ধু আজীবন মানুষের হৃদয়ে অমস্নান হয়ে আছেন। যতদিন বাংলাদেশ থাকবে, জাতির জনককে সমগ্র জাতি ইতিহাসে স্বর্ণ অড়্গরে তাদের হৃদয় মন্দিরে ঢেকে রাখবে, তাহাই চিরনত্মন সত্র বলে অভিমত ব্যক্ত করেন।

গাজার অসহায় মানুষের জন্য বৃটেনের ওয়েলসের কার্ডিফ শাহজালাল মসজিদের কালেকশনকৃত দুইহাজার নয়শত ত্রিশ পাউন্ডের চেক প্যালেস্টাইনের চ্যারেটি অর্গেনাইজেশনের নিকট হসত্মানত্মর করা হয়েছে

বদরুল মনসুর, কার্ডিফ থেকে :: প্যালেস্টাইনের গাজায় অসহায় মানুষের জন্য মানবিক সাহায্যার্থে বৃটের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এন্ড কালচারেল সেন্টারে অতিসম্প্রতি জুম্মার সময় এক ফান্ড রেইজিং আপিলের আযোজন করা হয়। মসজিদ কমিটির আহ্বানে সাড়া দিয়ে সম্মানিত মুসলস্নীয়ানরা দুইহাজার নয়শত ত্রিশ পাউন্ড দান করেছেন।

গত ১ শে আগষ্ট আনুষ্ঠানিকভাবে কমিটির পড়্গ থেকে কালেকশনকৃত ২৯৩০.৮০ পাউন্ডের চেক ইসলামিক রিলিফ ও প্যালেস্টাইনের চ্যারেটি অর্গেনাইজেশন এন্ট্রারপ্যালের নিকট হসত্মানত্মর করা হয়েছে।

শাহজালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর এর সভাপতিত্বে এবং শাহজালাল মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদের পরিচালনায় অনুষ্ঠিত চেক বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মো: বদরম্নল হক, মসজিদের ট্রেজারার হারম্ননুর রহমান, ক্বারী শাহ তসলিম আলী, আলহাজ্ব আব্দুল আহাদ চৌধুরী, ড: আকতারম্নজ্জামান, মো: আনা মিয়া, শেখ মো: আনোয়ার, বকশী হরম্ননুর রশিদ, আলহাজ্ব আব্দুল মুহিম, সৈয়দ রিপন, দিলওয়ার চৌধুরী, মতিউর রহমান, জুবায়ের আহমদ চৌধুরী, ময়না মিয়া, আব্দুল কাদির, কাওসার হোসাইন, আহাদ মিয়া, সেলিম চৌধুরী, কারী মো: শাহজাহান, কাহাদ উদ্দিন আহাদ, শেখ সুমন তরফদার, বদরম্নল মনসুর, হাজী আং বক্কর ওয়াকার, আলহাজ্ব হারিছ মিয়া, আব্দুর রাজ্জাক রম্নকন, দেওয়ান টুটল চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

শাহজালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর এই মহতি উদ্যোগে অর্থ প্রদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মসজিদ পরিচালনায় সহযোগিতাকারী সকল মুসলিস্নয়ানদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

শাহজালাল মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ ইসলামিক রিলিজ ও এন্টারপ্যালকে দানকৃত অর্থ সঠিকভাবে প্রেরনের আহ্বান জানিয়ে গাজায় গণহত্যা বন্ধ ও প্যালেস্টাইনকে মুক্ত করতে বিশ্ব বিবেক ও বিশ্বনেতৃবৃন্দকে যথাযথ পদড়্গেপ গ্রহনের আহ্বান জানান।

পরিশেষে মসজিদের খতীব হাফিস মাওলানা আলহাজ্ব বদরম্নল হক দোয়ার মাধ্যমে প্যালেস্টাইনের গাজাসহ সমগ্র মুসলিম উম্মার সুখ, শানিত্ম ও সমৃদ্ধি কামনা করেন।

আরও পড়ুন
পাঠক কলাম বিভাগের সর্বাধিক পঠিত