ঢাকা, ২০ মে, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Breaking:
মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে: রাষ্ট্রপতি      সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী      বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএমই মেলা-২০২৪ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  শেখ হাসিনা মেট্রোরেল টিকেটে ভ্যাট আরোপের বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন : সেতুমন্ত্রী        জো বাইডেনের ভুয়া উপদেষ্টাকান্ডে ইশরাক কারাগারে        কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় ঢাকা গভীর উদ্বেগ প্রকাশ করেছে : পররাষ্ট্রমন্ত্রী        বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের        ইসরায়েলের তীব্র হামলার কারণে রাফা থেকে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ     
৫৫০

পাবনার তিন উপজেলার দুটিতে নতুন মুখ, একটিতে পুরাতন

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৯ মে ২০২৪  

পাবনার বেড়া উপজেলা পরিষদে রেজাউল হক বাবু ,সাঁথিয়া উপজেলা পরিষদে সোহেল রানা খোকন এবং সুজানগর উপজেলা পরিষদে আব্দুল ওহাব, বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পাবনার বেড়া উপজেলা পরিষদে রেজাউল হক বাবু ,সাঁথিয়া উপজেলা পরিষদে সোহেল রানা খোকন এবং সুজানগর উপজেলা পরিষদে আব্দুল ওহাব, বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।


৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পাবনার বেড়া উপজেলা পরিষদে রেজাউল হক বাবু ,সাঁথিয়া উপজেলা পরিষদে সোহেল রানা খোকন এবং সুজানগর উপজেলা পরিষদে আব্দুল ওহাব, বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার‌ (৮ মে) রাতে সংশ্লিষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তারা তাদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছেন।
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু (হেলিকপ্টার) ২৯ হাজার ৬৮৯  ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের বহিষ্কৃত সভাপতি ও  সাবেক পৌর মেয়র আব্দুল বাতেন (ঘোড়া) পেয়েছেন ২৩ হাজার ৭৬৬ ভোট। এই উপজেলার আরেক নিকটতম প্রতিদ্বন্দ্বী আফজার হোসেন পেয়েছেন ১৯ হাজার ৬২২ ভোট।

সাঁথিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকন (কাপ-পিরিচ) ৩৮ হাজার ৫২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল (আনারস) পেয়েছেন ৩৪ হাজার ৭১২  ভোট। আর বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজলা আ'লীগের সাবেক সভাপতি  আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার পেয়েছেন ১৪ হাজার ১৭৪  ভোট।

সুজানগর‌ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সুজানগর পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওহাব (মোটরসাইকেল) ৬২ হাজার ৭৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহীন (আনারস) পেয়েছেন ৫৮ হাজার ৪৪২ ভোট।

এর আগে বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। এই তিন উপজেলায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট হওয়ায় ভোটারদের মাঝে বাড়তি উৎসাহ উদ্দীপনা কাজ করেছে। ভোটার উপস্থিতি ছিল কম, তবে সুজানগর উপজেলায় ভোটার উপস্থিতি ছিল তুলনামুলক বেশি।

তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী ১৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১৪ জন‌ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৮ জন। সুজানগর উপজেলায় মোট ১০ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সাঁথিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং বেড়া উপজেলায় মোট ১৭ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সাঁথিয়া উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৯৩টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৬১ জন। এর মধ্যে পুরুষ - ১ লাখ ৬৪ হাজার ৮৫৬ জন আর মহিলা ১ লাখ ৫৬ হাজার ৪০৪ জন। তৃতীয় লিঙ্গ ১ জন। বেড়া উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৬৮টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ১৫২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ১৫ হাজার ৪১৮ জন। মহিলা ১ লাখ ১০ হাজার ৭ লাখ ৩৪ জন এবং সুজানগর উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৭২টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ১১৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৬ হাজার ৫ জন‌ মহিলা ১ লাখ ১৮ হাজার ১১৩ জন। তৃতীয় লিঙ্গ ১ জন।







মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত