ঢাকা, ০১ মার্চ, ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০
Breaking:
অগ্নিঝরা মার্চের প্রথম দিন কাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী        দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের        নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী     
৪৪৫

বঙ্গবন্ধুর ওপর নিবন্ধ ব্রাজিলের সর্বাধিক প্রচারিত দ্য ফোলিয়া’তে

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৩  

ব্রাজিলের সর্বাধিক প্রচারিত দ্য ফোলিয়া’তে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধুর ওপর নিবন্ধ

ব্রাজিলের সর্বাধিক প্রচারিত দ্য ফোলিয়া’তে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধুর ওপর নিবন্ধ


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ স্মরণে বঙ্গবন্ধুর ওপর একটি নিবন্ধ পর্তুগীজ ভাষায় ব্রাজিলের সর্বাধিক প্রচারিত পত্রিকা ‘দ্য ফোলিয়া’তে প্রকাশিত হয়েছে।

এই প্রথম বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর সম্মানে কোন পর্তুগীজ পত্রিকায় এধরনের নিবন্ধ প্রকাশিত হল যার মাধ্যমে বাঙালির প্রাণের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বাংলাদেশ থেকে ১৬ হাজার কিলোমিটার দূরে দক্ষিণ আমেরিকার ব্রাজিলিয়ান পর্তুগীজ ভাষাভাষী অগণিত মানুষের বিশদভাবে জানার সুযোগ তৈরি হয়েছে। নিবন্ধটি লিখেছেন ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন নেসা।
এদিকে দূতাবাসের উদ্যোগে ১৫ আগস্ট বিন¤্র শ্রদ্ধায় একযোগে ব্রাজিল এবং প্যারাগুয়েতে জাতীয় শোক দিবস-২০২৩ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাতে বাঙালি জাতির ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ডে শাহাদতবরণকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল শহীদ সদস্যের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতির পিতার প্রতিকৃতিতে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শোক দিবস উপলক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বিশেষ তথ্যচিত্র প্রদর্শিত হয় এবং মোনাজাত করা হয়।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত