ঢাকা, ০৪ আগস্ট, ২০২১ || ২০ শ্রাবণ ১৪২৮
Breaking:
চলমান নি‌ষেধাজ্ঞায় শিক্ষক-স্টাফদেরকে অফিসে আসতে বিশ্ববিদ্যালয়ের নির্দেশ; ব্যবস্থা নিল পুলিশ* [মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌কে পাঠা‌নো মেসে‌জের ভি‌ত্তি‌তে ব্যবস্থা]/প্রেস‌নোটঃ ০৩ আগষ্ট ২০২১ খ্রি:      কাউনিয়ায় তিস্তা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ বাসের হেলপারের লাশের সন্ধান মিলেছে      বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  শোকাবহ ১৫ আগস্ট ও নিষ্ঠুর জিয়া উপাখ্যান-রশীদুল হাসান     
১২৮

তালিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালের প্রভাবশালীদের গোয়ালঘর নির্মান

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

তালিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালের প্রভাবশালীদের গোয়ালঘর নির্মান অপসারণ

তালিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালের প্রভাবশালীদের গোয়ালঘর নির্মান অপসারণ


মহামারী করোনাভাইরাসের কারণে দেশের স্কুল-কলেজ বন্ধ রয়েছে। একই কারণে বেড়া উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান এখন বন্ধ। স্কুল-কলেজ বন্ধ থাকায় ভবনগুলো খালি পড়ে আছে। এই সুযোগে স্থানীয় এক মেম্বার বেড়া উপজেলার দয়াল নগর তালিমপুর সরকারি প্রাথমিক শ্রেণীকক্ষে গরু-ছাগল রাখছিলেন বলে জানা গেছে।

এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছে। স্থানীয় পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে, বেড়া নির্বাহী অফিসার নড়েচড়ে বসেন সকালে তিনি সরজমিনে গিয়ে দখলকৃত গোযাল ঘর অপসারন করেন। বেড়া উপজেলার মাসুন্দিযা ইউনিয়নের আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক রাফি উদ্দীন খাজা দীর্ঘ বার বছর জোর পৃর্বক এই স্কুলের নিচতলায গরুর গোয়াল ঘর তৈরি করে বিভিন্ন অসামাজিা কর্মকান্ড চালিয়েছে যাচ্ছিলো

তার বিরুদ্ধে নানা অভিযোগ রযেছে বলে জানা য়ায়। জানা যায়, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। পরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ১৩ জুনের মধ্যে যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হারে (আক্রান্তের হার ৫ শতাংশের নিচে) থাকে তবে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। উপজেলার বেশ কয়েকটি স্কুল ঘুরে দেখা যায়, বিদ্যালয়ের শ্রেণীকক্ষ এখন গোয়াল ঘর হয়ে গেছে। উপজেলার ১০৫ নম্বর তালিম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেশ কয়েকটি কক্ষে গরু রাখা হয়েছে। প্রায় প্রতিটি কক্ষেই গরু, ছাগল ও ভেড়া রয়েছে।

জানতে চাইলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম বলেন, ‘করোনার পর থেকে বিদ্যালয়ের খোঁজখবর তেমন নেওয়া হয়নি। কিছুদিন আগে বন্যার কারণে স্থানীয়রা শ্রেণীকক্ষে গরু, ছাগল রেখেছিলো। আমি নিষেধ করার পরও তারা মানেননি।উক্ত বিদ্যালয়ের সভাপতি জানান, দলের নাম ভাঙ্গিযে রাফিউদ্দিন খাজা নানা অপকর্ম করে যাচ্ছে । শুধু তাই না সরকারি বিদ্যালয় দখন করে তিনি ক্ষান্ত হননি খবর নিয়ে দেখুন । তার আরো অপরাধের খবর পেয়ে যাবেন।

উক্ত ওয়াডের মেম্বার বলেন, আমাদের এলাকার নানা অপরাধ করে যাচ্ছে খাজা মাদক বিক্রি সরবরাহ সহ নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে চাঁদাবাজি ও করছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, রাফি উদ্দিন খাজা বর্তমান বেড়া – সুজানগরের এমপির নাম ভাঙ্গিযে সব জায়েজ করার চেষ্টা করে তিনি এমপির কাছের লোক বলে প্রচার করেন ।

মাসুন্দিযা ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি, বলেন দলীয় শূঙ্খলা বিরোধী কোন কাজের প্রমাণ পেলে তাকে দল থেকে, বহিংসাকার করা হবে। সে সরকারি স্কুলে গোয়াল ঘর করে দলের সুনাম নষ্ট করছে তার ব্যাপারে ব্যবস্থা নিতে উপর মহলে জানাবো বেড়া উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারি মহিউদ্দিন বলেন খাজার বিরুদ্ধে স্কুলের ঘর জোর পৃর্বক দখল করে। গোয়াল ঘর বানিয়ে সেখানে গরু পালন বিষটি দুংখ জনক, সে ঐ এলাকার একজন প্রভাবশালী হওয়াতে তার বিরুদ্ধে কেও কথা বলতে সাহস পাইণি। তিনি বেড়া নির্বাহী অফিসার কে ধন্যবাদ জানান ।

সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে দখলের অভিযোগে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সালাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. খবির উদ্দিন বলেন, ‘বেশ কিছুদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বিদ্যালয়ের পরিবেশ আগের মতো নেই। এই ব্যাপারে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বেড়া নির্বাহী অফিসার মোহাম্মদ সবুর আলী জানান পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তাহা নজরে নিয়ে সরজমিনে উপস্থিত থেকে বিদ্যালয়ের নিচতলা থেকে গোয়াল অপসারন করা হয়েছে।সূত্রঃবেড়াআলোনিউজ



 


মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত