ঢাকা, ০৬ মে, ২০২১ || ২২ বৈশাখ ১৪২৮
Breaking:
পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা      পবিত্র রমজান উপলক্ষে দুঃস্থ অতি দরিদ্র ব্যাক্তি,পরিবারকে মানবিক সহায়তায় এ্যাড.সামসুল হক টুকু এম.পি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  আগে জীবন পরে জীবিকা: সেতুমন্ত্রী        রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন        এসএসসি-এইচএসসি পরীক্ষা হবেই        ৪ জুলাই নাগাদ প্রাপ্তবয়স্ক ৭০ শতাংশ লোককে করোনা টিকার প্রথম ডোজ দিতে চায় হোয়াইট হাউস        মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী     
৮৪

চন্দ্রবিজয়ী মাইকেল কলিন্সের মৃত্যু

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১ মে ২০২১  

চন্দ্রবিজয়ী মাইকেল কলিন্সের মৃত্যু

চন্দ্রবিজয়ী মাইকেল কলিন্সের মৃত্যু


১৯৬৯ সালে চাঁদের বুকে পা রেখে পৃথিবীর মানুষের জন্য অন্যরকম এক দিগন্ত খুলে দিয়েছেন যে তিন ব্যক্তি, তার মধ্যে ছিলেন মহাকাশচারী মাইকেল কলিন্স।বুধবার (২৮ এপ্রিল) মারা গেছেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯০ বছর।

কলিন্সের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেখানে বলা হয়- ক্যান্সারে আক্রান্ত হয়ে মাইকেল কলিন্স মুত্যুবরণ করেছেন, যিনি সবসময় নম্রতার সঙ্গে চ্যালেঞ্জ গ্রহণ করতেন। মৃত্যুকে বরণ করার মাধ্যমে তিনি শেষ চ্যালেঞ্জটাও গ্রহণ করলেন।

চাঁদে পা রাখার দুর্বার স্বপ্ন নিয়ে ১৯৬৯ সালের ১৬ জুলাই পৃথিবী থেকে রওয়ানা হন তিন মহাকাশচারী নীল আর্মস্ট্রং, এডউইন বাজ অলড্রিন এবং মাইকেল কলিন্স। চারদিন পর ২০ জুলাই তারা চাঁদের বুকে পা রাখেন। কলিন্স ছিলেন ওই অভিযানের কমান্ড মডিউল পাইলট।

নীল আর্মস্ট্রং মারা যান ২০১২ সালে। গতকাল চলে গেলেন মাইকেল কলিন্স। পৃথিবীবাসীর বিস্ময় হয়ে এখনও জীবিত আছেন এডউইন বাজ অলড্রিন।

 

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত