ঢাকা, ০২ জুন, ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনা মোকাবেলায় সোয়া ৬ কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ        করোনায় একদিনে ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১জন        উপ-প্রেস সচিব এর পিতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     
১৭৩

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ১৪ মে ২০২০  

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ঘাতক দালাল নির্মূল কমিটির শোক


শিক্ষাবিদ, লেখক, জাতীয় অধ্যাপক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির অন্যতম উপদেষ্টা আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আমৃত্যু নির্মূল কমিটির উপদেষ্টা হিসেবে মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী নাগরিক আন্দোলনে অসামান্য অবদান রেখেছেন। তার মৃত্যুতে আমাদের প্রগতিশীল সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনে এবং সর্বোপরি জাতীয় জীবনে যে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবে না।

ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক অধ্যাপক আনিসুজ্জামান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। তিনি সংবিধানের অনুবাদক, দেশের সব প্রগতিশীল আন্দোলনের অগ্রবর্তী মানুষ। নির্মূল কমিটির প্রতিষ্ঠাকালে তার অসামান্য অবদান আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। আমরা তার পরিবারের শোকসন্তপ্ত সদস্য ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।

বৃহস্পতিবার বিকেলে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন অসুখে ভুগছিলেন। বেশ কিছুদিন ধরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান।

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত