ঢাকা, ২৩ এপ্রিল, ২০২১ || ১০ বৈশাখ ১৪২৮
Breaking:
পাবনা শহরের জুবিলী ট্যাংক পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী প্রবীণ আওয়ামী লীগ নেতা, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড.আসিফ শামস রন্জন ভাইয়ের শ্বশুর এবং যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বনী ভাবীর বাবা আবুল হোসেন খান মোহন সবাইকে ছেড়ে চলে গেলেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) আগামীকাল বাদ জুমা চাপা মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। আল্লাহ রাব্বুল আলামিনের কাছে নিবেদন মোহন সাহেব কে জান্নাতুল ফেরদৌস দান করুন। আমিন।। উল্লেখ্য,মোহন সাহেব সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড.শামসুল হক টুকু এমপি’র বিয়াই।      ভন্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভন্ডদের পর্যায়েই পড়ে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ : ওবায়দুল কাদের        কার্বন নিঃসরণ হ্রাসে উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান     
১৮২

হেফাজতের তাণ্ডবের যোগসূত্র কোথায় সবাই জানি: আইজিপি

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ


হরতাল ডেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা দেশজুড়ে যে তাণ্ডব চালিয়েছেন, তাদের নির্দেশদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, হেফাজতের কর্মীরা দেশজুড়ে যে তাণ্ডব চালিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের নির্দেশদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। চট্টগ্রাম এবং ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হামলায় গুরুতর আহত পুলিশ সদস্যদেরকে দেখতে বুধবার ( ৩১ মার্চ) দুপুরে ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

হেফাজতের তাণ্ডবে আহতদের শয্যাপাশে কিছু সময় অবস্থান করে চিকিৎসার খোঁজখবর নেন। তাদের শারীরিক অবস্থা সম্পর্কে চিকিৎসকদের সাথেও কথা বলেন তিনি।

পরে আইজিপি সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ২৬ মার্চ আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হেফাজতকর্মীরা সারা বাংলাদেশে তাণ্ডব চালায়। হাটহাজারী মাদ্রাসা থেকে কোমলমতি ছাত্রদেরকে ব্যবহার করা হয়। হেফাজতকর্মীরা ভূমি অফিস জ্বালিয়ে দেয়। সবচেয়ে দুঃখজনক বিষয় ভূমি অফিসের সমস্ত কাগজপত্র, ল্যান্ড রেকর্ড একত্র করে তারা জ্বালিয়ে দেয়।
সরকারের রেকর্ডপত্র জ্বালিয়ে দেওয়ায় মানে হচ্ছে সেই অঞ্চলের হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ বছরের পর বছর এ সংক্রান্ত জটিলতায় ভুগবেন। পুলিশ প্রধান বলেন, একজন শিক্ষানবিশ এএসপি যিনি হাটহাজারী থানায় প্রশিক্ষণরত ছিলেন। তিনি ডাকবাংলোতে অবস্থান করতেন। তাকে ধরে নিয়ে মেরে ফেলার উদ্দেশ্যে নির্মমভাবে প্রহার করা হয়। একইভাবে ডিইউটিরত একজন কনস্টেবলকে ধরে নিয়ে যাওয়া হয়। ডাকবাংলোর সামনে দায়িত্ব পালনরত একজন সাব-ইন্সপেক্টরকে গুরুতর আহত করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এ ধরনের বর্বরোচিত আক্রমণের মাধ্যমে স্বাধীনতার সুর্বনজয়ন্তীকে কলঙ্কিত করার চেষ্টা করা হয়েছে।

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জে একজন সাংবাদিককে মুসলমান কি-না জানার জন্য কালেমা পাঠ করোনার বিষয়টি উল্লেখ করে আইজিপি বলেন, এটা পাকিস্তানি আর্মি করতো। তাণ্ডবের যোগসূত্র কোথায় আমরা জানি, আপনারা সবাই জানেন ও নতুন প্রজন্মও সেটা জানে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, মামলায় হেফাজত নেতাদের নাম দেওয়া হয়নি বিষয়টি এমন নয়, যারা হামলা করেছে তাদের নামে মামলা হয়েছে। যারা নির্দেশদাতা তাদের নামও তদন্তে বেরিয়ে আসবে। চিন্তার কোনো কারণ নেই। মামলার এজহারে কারও নাম না থাকলে তা যে তদন্তে আসবে না এমন কোনও কথা নেই। আমরা কোনও কিছুই বিতর্কিত করতে চাই না।

                                            

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত