ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯ || ১ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৩৬১

মানবতার নেত্রী

শুধু বাংলাদেশের মানুষকে ভালবাসেন না:এ্যাড.শামসুল হক টুকু

মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৭   আপডেট: ৩০ অক্টোবর ২০১৭

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,মানবতার নেত্রী শুধু বাংলাদেশের মানুষকে ভালবাসেন না। তিনি বিশ্বের যে কোনো স্থানে,যে কোনো দেশে,যে কোনো ধর্মের মানুষ বিপদগ্রস্থ হোক না কেন তিনি তাদের পাশে দাঁড়ান এবং তাদের পক্ষে কথা বলেন।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি ,সোমবার  তার নির্বাচনী এলাকা সাঁথিয়া উপজেলার আতাইকুলায় ‘ফাতেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ’ অডিটোরিয়ামে ,দ্বিতীয় পর্যায়ে ‘সাঁথিয়া উপজেলার সকল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং শিক্ষক সমন্বয়ে"মানব সম্পদ উন্নয়নে শিক্ষক সমাজের ভূমিকা এবং মানবতার জননী বিশ্বশান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান" শীর্ষক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তৃতায় তিনি এ কথা বলেছেন।

তিনি বলেন,বাংলাদেশের মানুষকে যত দ্রুত সম্ভব শতভাগ শিক্ষিতের জাতি হিসেবে গড়ে তুলবার জন্য পরিকল্পিত পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের জন্য শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,ঠিক তেমনি মায়ানমার থেকে নির্যাতিত নিপীড়িত ধর্ষিত রোহিঙ্গারা মুসলমান কিম্বা হিন্দু  বিতাড়িত  সবাইকে বাংলাদেশে আশ্রয় দিয়ে,তাদের খাবার দিয়ে,তাদের চিকিৎসার ব্যবস্থা করে,এমনকি শিক্ষাব্যবস্থা দিতেও তিনি কুণ্ঠাবোধ করেন নাই।তিনি বলেন,আর সে জন্যই তিনি বিশ্বব্যাপী বিশ্ব শান্তির অগ্রদূত এবং বিশ্বব্যাপী মানবতার জননী হিসেবে আখ্যায়িত হয়েছেন।


এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,সেই কারণে আগামী নির্বাচনে সমগ্র শিক্ষক সমাজকে বলবো, শিক্ষার গতি, শিক্ষার বিস্তারে যে ধাবমান গতি এবং শিক্ষক সমাজের কল্যাণে স্বাধীনতার পক্ষের সরকার,যে গতি অব্যাহত রেখে চলেছেন সেটা অব্যাহত রাখার জন্য দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা খুবই প্রয়োজন হয়ে পড়েছে।আমি আশা করি বাংলাদেশকে সোনার বাংলাদেশ হিসাবে গড়ে তুলতে আপনারা  সরকারের পাশে থাকবেন।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,শিক্ষক সমাজ আপনারা সমাজ গড়ার মেরুদন্ড, মুক্তিযুদ্ধের চেতনায় জাতিকে শানিত করার পুরো দায়িত্ব এই শিক্ষক সমাজকে পালন করতে হবে।যাতে বাংলাদেশে আগামী দিনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকে। পৃথিবীতে আমরা উন্নত সমৃদ্ধশীল আধুনিক ডিজিটাল রাষ্ট্র হিসাবে ,জাতি হিসেবে পৃথিবীর শীর্ষে মাথা তুলে দাঁড়াতে পারি।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি,বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম  এর মৃত্যুতে গভীর শোক ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত