ঢাকা, ৩০ মে, ২০২০ || ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই : সেতুমন্ত্রী      ৩১ মে থেকে শর্তসাপেক্ষে অফিস খোলার সিদ্ধান্ত     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা        করোনায় দেশে একদিনে শনাক্তের নতুন রেকর্ড ২৫২৩ জন, মৃত্যু ২৩        আম্ফানের ক্ষয়ক্ষতিতে সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি     
৭০৯

বাংলায় ভাষণ দেবেন জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী

মুক্তআলো২৪.কম অনলাইন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৪  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

৪০ বছর পূর্তি হলো এবছর জাতিসংঘের বাংলাদেশকে স্বীকৃতি দেবার ।শনিবার  জাতিসংঘ সাধারণ পরিষদে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।এবং এই ভাষণ তিনি দেবেন বাংলায়। ভয়েস অফ আমেরিকা এই তথ্য দিয়েছে।দেশের মানুষের প্রতি আমাদের একটা কর্তব্যবোধ আছে, আমরা সবসময় দেশকে নিয়েই চিন্তা করি,ভয়েস অফ অমেরিকাকে প্রধানমন্ত্রী বলেন। বিদেশ থেকে ইনভেস্টমেন্ট আসছে। আমরা যে পারি তাতো আমরা প্রমাণ করে দিচ্ছি”।

তিনি ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা নিয়েও তো আলোচনা করেছেন। জাপান বাংলাদেশে বিনিয়োগ ও সহযোগিতার ক্ষেত্রে শীর্ষ পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী সে সব বিষয় উল্লেখ করেন।প্রধানমন্ত্রী বলেন, “ আমরা সুপরিকল্পিতভাবে এগুচ্ছি। আমাদের অর্থনৈতিক নীতিমালা তৈরি করা আছে। ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা আমরা বাস্তবায়ন করে যাচ্ছি।”

প্রধানমন্ত্রী একটি বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়েছেন, তা হলো নারীর ক্ষমতায়ন। তিনি কথা বলেছেন, নারী শিক্ষা নিয়ে। নারী নির্যাতন, নারী নিগ্রহ, ইভ টিজিং রোধে তাঁর সরকার কি পদক্ষেপ নিয়েছেন, তার ওপরও প্রধানমন্ত্রী আলোকপাত করেন।আরেকটি বিষয় তিনি আবারো জোড় দিয়ে বললেন, তিনি ২০২১ সালের মধ্যে একটি মধ্য আয়ের দেশে পরিণত করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন।

তিনি যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যকার সুসম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি আরো বলেন বাংলাদেশের পররাষ্ট্রনীতিতে, বাংলাদেশ বিশ্বের সকল দেশের সঙ্গেই সুসম্পর্ক প্রত্যাশা করে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত