ঢাকা, ০৫ আগস্ট, ২০২০ || ২১ শ্রাবণ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ এর বাস্তবতায় শেখ কামালের শূন্যতা:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  কামাল দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী        আজ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী     
২৮২

পাবনা বেড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ১৭ মে ২০২০  

পাবনা বেড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

পাবনা বেড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

পাবনার বেড়া উপজেলায় প্রথম করোনাভাইরাসে (কোভিড–১৯) আক্রান্ত এক রোগী শনাক্ত হয়েছেন। রোববার বিকেলে বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মো. মিলন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্ত ব্যক্তি বেড়া বাজারের একটি পাইকারি টিন বিক্রির দোকানে কাজ করেন। তাঁর বয়স ৩০ বছর। বেড়া পৌর এলাকাতেই তাঁর বাড়ি। করোনার উপসর্গ দেখা দেওয়ায় ৯ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি চিকিৎসক দল তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পাঠায়। আজ তাঁর নমুনার ফল পজিটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, পাবনা জেলার বিভিন্ন উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেলেও বেড়া উপজেলায় এত দিন এ–সংক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। কিন্তু আজ রাজশাহী মেডিকেল কলেজের ল্যাব থেকে বেড়া উপজেলার একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে বলে পাবনা সিভিল সার্জন কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হয়। সেখান থেকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ–সংক্রান্ত প্রতিবেদন পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মো. মিলন মাহমুদ বলেন, ‘ওই ব্যক্তি যে দোকানে কাজ করেন, সেখানে বাইরের এলাকা থেকে অনেক লোক টিন কিনতে আসেন। ধারণা করা হচ্ছে, দোকানে আসা লোকজন থেকে তিনি সংক্রমিত হয়েছেন। তাঁর সঙ্গে যোগাযোগ করে আমরা জেনেছি যে তিনি এমনিতে ভালো আছেন। আমরা তাঁর বাড়ি এবং ওই দোকান লকডাউন করার উদ্যোগ নিয়েছি।’

বেড়া বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন অভিযোগ করেন, সীমিত আকারে বাজার খুলে দেওয়ার পর থেকেই বেড়া বাজারের দোকানগুলোতে ব্যাপক ভিড় হচ্ছে। কেনাকাটা ও বাজারে যাতায়াতের সময় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। সূত্র: প্রথম আলো।

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত