ঢাকা, ১৩ এপ্রিল, ২০২৪ || ৩০ চৈত্র ১৪৩০
Breaking:
নিউইয়র্কে সহস্র কন্ঠে বর্ষবরণ আজ শুরু     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বাংলা নববর্ষ উপলক্ষ্যে র‌্যালি করবে আওয়ামী লীগ        কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন        বিএনপি ‘গুম-নির্যাতনের’ কাল্পনিক তথ্য দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের        নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী     
৩১৮৩

নৌকা আমাদের বিজয়ের প্রতীক:এ্যাড.শামসুল হক টুকু

মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৭   আপডেট: ১ নভেম্বর ২০১৭

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,নৌকা আমাদের বিজয়ের প্রতীক।এই নৌকার বিজয়ের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর নেতৃত্বে আমরা পেয়েছিলাম স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। 

সাবেক বিদ্যুৎ জ্বালানী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড.শামসুল হক টুকু এমপি,মঙ্গলবার বিকেলে তার নির্বাচনী এলাকা সাঁথিয়া পৌরসভায়,ইছামতি নদীতে সাঁথিয়া পৌরসভা কর্তৃক আয়োজিত “ঐতিহ্যবাহী  বঙ্গবন্ধু স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা ২০১৭ইং ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের” প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন,নৌকা হল শান্তির প্রতীক, নৌকা অগ্রগতির প্রতীক,নৌকা মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক,নৌকা বঙ্গবন্ধুর প্রতীক,নৌকা শেখ হাসিনার প্রতীক।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,নৌকার বিজয়ের মধ্যে দিয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে।নৌকার বিজয় এর মধ্য দিয়েই শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ ধাবমান গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ।

তিনি বলেন,নৌকার বিজয়ের মধ্য দিয়েই শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশীল বাঙালি জাতি ধাবমান গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,আজকের এই নৌকা বাইচ প্রতিযোগিতা প্রতিটি অঞ্চলে প্রতিটি জায়গায় উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে এবং আগামী দিনেও এই ধরনের অনুষ্ঠান মধ্য দিয়ে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় শানিত করতে হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,মোঃ জাহাঙ্গীর আলম,উপজেলা নির্বাহী অফিসার সাঁথিয়া এবং সাঁথিয়া পৌর পিতা  মো: মিরাজ্জুল ইসলাম প্রাং সহ প্রমুখ।

এর আগে মঙ্গলবার সকালে এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি তার নির্বাচনী এলাকা সাঁথিয়া পৌরসভায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সাঁথিয়া উপজেলার মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের "মাসিক সমন্বয় সভা /প্রশিক্ষণ কর্মশালা" অনুষ্ঠানের প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দুপুরে এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি তার নির্বাচনী এলাকা সাঁথিয়া পৌরসভায় বিআরডিবির কৃষকদের মাঝে ঋণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার  এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি তার নির্বাচনী এলাকা সাঁথিয়া পৌরসভায় ‘সাঁথিয়া ইউসিসিএ লিঃ এর ২৯ তম বার্ষিক সাধারণ সভা ২০১৭ ইং অনুষ্ঠানে’ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।।

 

 মুক্তআলো২৪.কম/৩১অক্টোবর

 

 

 

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত