ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ || ৬ ফাল্গুন ১৪২৬
Breaking:
রাষ্ট্রপতির জনগণের পাশে থাকতে সাংসদদের প্রতি আহ্বান      ‘সোনার বাংলা’ থেকে শেখা বুদ্ধিমানের কাজই হবে:স্বাতি নারায়ণ      কেন্দ্রীয় ১৪ দলের সভা আগামী ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার      মুজিববর্ষ ‘বাঙলা সম্মিলন’ আগামী ২০-২৩ ফেব্রুয়ারি ঢাকা ও টুঙ্গীপাড়ায়     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ১৪ দলীয় জোটের সিনিয়র নেতা-মন্ত্রীরা বলেছেন, বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার হয়ে ড. কামাল হোসেনরা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করতে চাইছে। পাকিস্তানের এসব পেতাত্মারা বাস্তবে জনবিচ্ছিন্ন, এদের পায়ের তলায় কোন মাটি নেই।        খালেদার প্যারোল ঘুরছে মুখে মুখে, কেউ আবেদন করেনি:স্বরাষ্ট্রমন্ত্রী        মেট্রোরেলে চড়ানো শেখাতে নমুনা কোচ ঢাকায়        মন্ত্রিসভায় অনুমোদন বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া     
৪৪২

নোকিয়া ৯ পিউরভিউ দুর্দান্ত সব ফিচার নিয়ে আসছে

অনলাইন ডেক্স

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০১৯  

নোকিয়া ৯ পিউরভিউ দুর্দান্ত সব ফিচার নিয়ে আসছে

নোকিয়া ৯ পিউরভিউ দুর্দান্ত সব ফিচার নিয়ে আসছে

নোকিয়া ৯ পিউরভিউ বাজারে আসতে চলেছে স্মার্টফোন জগতের নতুন সংযোজন।এই ফোনে এমন কিছু বৈশিষ্ট্য থাকছে যা জানলে ফোন কেনার জন্য সবার আগেই হয়তো লাইন দেবেন আপনিও।


দুর্দান্ত সব ফিচার নিয়ে অন্য স্মার্টফোন সংস্থাগুলোকে টক্কর দিতে আসছে নোকিয়ার এই নতুন ফোন। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেব্রুয়ারিতেই এই ফোন লঞ্চ হওয়ার কথা।

ফাইভজি এই নোকিয়া ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।ফলে সেট হ্যাং করার সম্ভাবনা আর থাকবে না।সেট চলবে অনেক দ্রুত।‘ট্রু এজ টু এজ কিউএইচডি’ ডিসপ্লে থাকছে এই ফোনে। ফলে ঝকঝকে দেখাবে ফোনের ডিসপ্লে।

এই ফোনের পিছনে রয়েছে পাঁচটি ক্যামেরা। যাকে বলা হচ্ছে পেন্টা লেন্স ক্যামেরা সেট-আপ। পাঁচ ক্যামেরার ফলে ওয়াইড লেন্সে অনেক কিছুই ধরানো যাবে ক্যামেরার এক ফ্রেমে। এর আগে স্যামসাং গ্যালাক্সি এ৯ ছিল বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে কোয়াড রেয়ার ফেসিং ক্যামেরা ছিল চারটি। সে ক্ষেত্রে নোকিয়া হারাতে চলেছে স্যামসাংকেও। ফোনের সামনেও থাকছে একটি ক্যামেরা। ছবিও হবে অত্যন্ত স্পষ্ট।

এইডিআর-১০ সাপোর্টসহ এই ফোনের ডিসপ্লে প্যানেল হওয়ার কথা প্রায় ছয় ইঞ্চির। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এই ফোনের চার্জিং সিস্টেম ওয়্যারলেস। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দৃশ্যমান নয়।

৮ জিবি পর্যন্ত র‌্যাম পাওয়া যাবে এতে। অন বোর্ড স্টোরেজ ২৫৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি।ফোনের দাম ইউরোপের বাজারে শুরু হওয়ার কথা ৭৪৯ ইউরো থেকে। আরও উন্নত অন্য একটি মডেলের দাম ৭৯৯ ইউরো।সূত্রঃঅনলাইন

 

 

আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত