ঢাকা, ২৩ এপ্রিল, ২০২১ || ১০ বৈশাখ ১৪২৮
Breaking:
পাবনা শহরের জুবিলী ট্যাংক পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী প্রবীণ আওয়ামী লীগ নেতা, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড.আসিফ শামস রন্জন ভাইয়ের শ্বশুর এবং যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বনী ভাবীর বাবা আবুল হোসেন খান মোহন সবাইকে ছেড়ে চলে গেলেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) আগামীকাল বাদ জুমা চাপা মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। আল্লাহ রাব্বুল আলামিনের কাছে নিবেদন মোহন সাহেব কে জান্নাতুল ফেরদৌস দান করুন। আমিন।। উল্লেখ্য,মোহন সাহেব সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড.শামসুল হক টুকু এমপি’র বিয়াই।      ভন্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভন্ডদের পর্যায়েই পড়ে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ : ওবায়দুল কাদের        কার্বন নিঃসরণ হ্রাসে উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান     
১২৫

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৫৯, সুস্থ ২,৫৩৯ জন

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৫৯, সুস্থ ২,৫৩৯ জন

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৫৯, সুস্থ ২,৫৩৯ জন


দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৫৯ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫৯ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৩৫ ও নারী ২৪ জন।


গতকালের চেয়ে আজ ৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ১০৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৮ শতাংশ।

আজ স্বাস্থ অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৪৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২৬ হাজার ৯৩১ জনের নমুুনা পরীক্ষায় ৫ হাজার ৩৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ১১১ জন বেশি আক্রান্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ৯০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ৩ দশমিক ০৪ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৫ লাখ ৫২ হাজার ৭৮৮টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৪৫ হাজার ৯৮৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ০৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ২১৯ জন। গতকালের চেয়ে আজ ৩২০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫২ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ১৯১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৬ হাজার ৬৭১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৬টি ও বেসরকারি ৭০টিসহ ২২৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ১৯৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৬ হাজার ৯৩১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৬৭টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।বাসস


 



মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত