ঢাকা, ২৭ জানুয়ারি, ২০২৩ || ১৩ মাঘ ১৪২৯
Breaking:
বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ      আগামী সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী      এসোসিয়েশন অব ফিজিশিয়ানস অব ইন্ডিয়ার সম্মেলনে বিশেষ আমন্ত্রিত বক্তা অধ্যাপক ডা. স্বপ্নীল      ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় ডিসিদেরকে তা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  গুজব প্রতিরোধে ডিসিদের দিক-নির্দেশনা তথ্য ও সম্প্রচারমন্ত্রীর        আগামীর স্মার্ট বাংলাদেশে দুর্নীতি, দুঃশাসন ও অশিক্ষা থাকবে না : শিক্ষামন্ত্রী        অপশক্তিকে আগুন নিয়ে খেলতে দেয়া হবে না : ওবায়দুল কাদের        হেগে পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা বাংলাদেশের        ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী     
১০৩

গাজীপুরে কাপড়ের মার্কেটে অগ্নিকান্ড

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২  


গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় রোববার রাত ৯টার দিকে হাজী আব্দুর রহিম পাইকারি কাপড়ের মার্কেটে এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ- সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বাসসকে জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের চারটি ও টঙ্গী থেকে আরো দু’টি ইউনিটসহ মোট ৬টি ইউনিট  ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। মার্কেটের রাস্তা খুব সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ এবং আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শেষ করতে বেশ বেগ পেতে হয়েছে। প্রায় তিন ঘন্টায় ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যায়নি। তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না।

মার্কেটের পাইকারি ব্যবসায়ী রংধনু ফ্যাশনের ম্যানেজার রমজান আলী জানান, রাত সোয়া ৯টার দিকে মার্কেটে আগুন দেখতে পেয়ে দৌড়াদৌড়ি শুরু করেন মানুষ। মুহূর্তের মধ্যেই আগুন তার দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় দোকান থেকে কোনো কিছু বের করে নিতে পারেননি। তিনি বলেন, দোকানে ৩০ লাখ টাকার মালামাল ছিল। চোখের সামনে লাখ লাখ টাকার মালামার পুড়ে গেল, দাঁড়িয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

অপর পাইকারি দোকান আজিজ হাউজের মালিক আব্দুল আজিজ জানান, তার দোকানে ৬০ লাখ টাকার মালামাল ছিল। আগুনে সব পুড়ে গেছে। তিনি জানান, অনেক দোকানিই কোনো কিছু বের করে নিতে পারেননি। 

মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী আব্দুল মতিন জানান, প্রায় ২০০ দোকান ও ৩০০ ভিটি ভাড়া নিয়ে এ মার্কেটে ছোট বড় মিলে ৫০০-৬০০জন ব্যবসায়ী ব্যবসা পরিচালনা করতেন। শীতের বিভিন্ন ধরনের কাপড় ছাড়াও শাড়ি, লুঙ্গি, থ্রিপিস, ওড়না, কম্বলসহ সব দোকানই মালামালে পরিপূর্ণ ছিল। সারাদিন টুকটাক কাস্টমার থাকলেও সন্ধ্যার পর মার্কেটে প্রচুর ভিড় হয়। রোববার রাত ৯টার কিছু সময় পর হঠাৎই মার্কেটের দক্ষিণ পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুন আশপাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। এসময় পাশের হোসেন মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে। সেখানে থাকা ২০-২৫টি দোকানের মালামাল পুড়ে যায়। আগুনে কোটি কোটি টাকার কাপড় পুড়ে গেছে।





মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত