ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বুধবার ৪-ই ডিসেম্বর, ২০১৯ বিজয়ের মাসে মুক্তিযুদ্ধে বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করার নিমিত্তে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বেলা ১২টায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো `বাঙাালির অহংকারঃ বঙ্গবন্ধু ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ` শীর্ষক আলোচনা সভা ।        স্বাস্থ্য সামগ্রী বিতরণ রোটারী ক্লাব অফ ঢাকা জেনারেশন নেক্সট এর ছাত্রীদের মাঝে     
৬২৬

কোনো ভূমিকা নেই মুক্তিযুদ্ধে শেখ মুজিবুর রহমানের

অনলাইন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৪   আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৪

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক জাতীয়তাবাদী ছাত্র ফেরামের আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোনো ভূমিকা নেই,জিয়াউর রহমানের ঘোষণা ছাড়া দেশ স্বাধীন হতো না মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন।শেখ মুজিবকে রাজনৈতিক কারণে জেল খাটতে হয়েছে।

নোমান বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। তিনি আনুষ্ঠানিকভাবে স্বাধীনতার ঘোষণা না দিলে বাংলাদেশ স্বাধীন হতো না। আর আমরা আমাদের রাঙ্গামাটিও হারিয়ে ফেলতাম।তিনি বলেন, অভিশংসন আইন ও সম্প্রচার নীতিমালার মাধ্যমে সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। ইত্যোমধ্যেই এই ফ্যাসিবাদী রাজনৈতিক দলের মধ্যে কম্পন সৃষ্টি হয়েছে। যেকেনো সময় ভাঙনের সৃষ্টি হবে।

ফোরামের সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- রাষ্ট্রবিজ্ঞানী ও বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. পিয়াস করিম, বিএনপির রাজনৈতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত