ঢাকা, ০১ ডিসেম্বর, ২০২০ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৭
Breaking:
অন্যরকম এক ডিসেম্বর:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী        ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী     
১৮১

করোনা ভ্যাকসিনের আগাম বুকিং দিয়েছে সরকার সংসদে প্রধানমন্ত্রী

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  


হাজার কোটি টাকা দিয়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন আগাম বুকিং দিয়েছে সরকার। যখনই এ ভ্যাকসিন বাজারে আসবে তখনই এটি বাংলাদেশে পাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা জানান। এ ছাড়া রাতে জাতীয় সংসদে একই কথা বলেন তিনি।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে সরকার প্রস্তুত রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভ্যাকসিন নিয়ে নানা গবেষণা চলছে। এক হাজার কোটি টাকা দিয়ে করোনার আগাম ভ্যাকসিন অর্ডার করেছে সরকার।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সংসদে তিনি বলেন, আমাদের দেশেও স্কুল খোলার প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু করোনার সেকেন্ড ওয়েভ শুরু হওয়ায় ঝুঁকি বেড়ে গেছে। এ অবস্থায় স্কুল খুলে বাচ্চাদের ঝুঁকির মধ্যে ফেলে দিতে পারি না।

শেখ হাসিনা সতর্ক করে দিয়ে বলেন, ‘আবার একটা ধাক্কা আসছে।’ এ সময় তিনি সবাইকে ঘরের বাইরে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশ করোনা পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে, এমনকি অনেক উন্নত দেশের প্রবৃদ্ধি মাইনাসের দিকে চলে গেছে। কিন্তু আমরা ধরে রাখতে পেরেছি।

তিনি বলেন, করোনা শনাক্তের পর থেকে দ্রুত এবং সুদূর প্রসারী ও পরিকল্পিত পদক্ষেপের ফলে বাংলাদেশের অর্থনীতিকে তার সরকার সচল রাখতে সক্ষম হয়েছে।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত