ঢাকা, ০১ ডিসেম্বর, ২০২০ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৭
Breaking:
অন্যরকম এক ডিসেম্বর:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী        ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী     
১৮৯

করোনা, জলবায়ু ও বর্ণবাদ ইস্যুতে ট্রাম্প-বাইডেনের তুমুল বিতর্ক

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডানে ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডানে ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন


করোনা, জলবায়ু ও বর্ণবাদ ইস্যুতে তুমুল বিতর্কের মধ্য দিয়ে শেষ হলো মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প  এবং ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেনের মধ্যকার তৃতীয় ও শেষ প্রেসিডেন্সিয়াল বিতর্ক। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ন্যাশভিলের বেলমন্ট বিশ্ববিদ্যালয়ে এই বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কটির সঞ্চালক ছিলেন এনবিসি নিউজের হোয়াইট হাউজ সংবাদদাতা ক্রিস্টেন ওয়েলকার।

বিতর্কে করোনা মহামারি নিয়ন্ত্রণ নিয়ে ট্রাম্পের সমালোচনা করেন বাইডেন। অপর দিকে ট্রাম্প বাইডেনকে অভিযুক্ত করে বলেন যে তিনি প্রেসিডেন্ট হলে এই ভাইরাসের বিস্তার বন্ধ করতে পুরো দেশকে লকডাউনের আওতায় নিয়ে আসবেন। 

ট্রাম্পের ট্যাক্সের অস্বচ্ছতা নিয়েও বিতর্কে সমালোচনা করেন বাইডেন। তবে  সেপ্টেম্বরের  প্রথম বিতর্কে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হলেও এবার উভয় প্রার্থীই সংযত ছিল।

যুক্তরাষ্ট্রের নির্বাচনের বাকি আর ১২ দিন। ইতিমধ্যে জরিপে বিভিন্ন রাজ্যে এগিয়ে রয়েছে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। আগামি ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত