ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ || ৮ আশ্বিন ১৪২৮
Breaking:
মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক      কাউনিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বীজ ও সার বিতরণ      প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের      চলতি বছরের শেষে ৫জি চালু হবে : সজীব ওয়াজেদ জয়     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের     
৯২

করোনাভাইরাসে আরো ৪৮ জনের মৃত্যু এবং নতুন আক্রান্ত ১৩২৭

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ৪৮ জন মারা গেছেন এবং নতুন করে আরো ১ হাজার ৩২৭ জন আক্রান্ত হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।

এতে জানানো হয়, “গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৩ শতাংশ।”

একই সময়ে ঢাকা মহানগরী ও ঢাকা জেলার উপজেলা সমূহে ৬২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ৯ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে দেশে মৃত্যুর মোট সংখ্যা ২৬ হাজার ৮৮০ জনে দাঁড়াল এবং মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৫ লাখ ২৮ হাজার ৫৪২ জনে দাঁড়িয়েছে।

এদিকে গত এক দিনে আরো ৩ হাজার ১৬৮ জন সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বাড়ী ফেরায় সুস্থ্য হওয়ার মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৪ লাখ ৭৫ হাজার ২৩৫ জনে দাঁড়াল।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যানে দেখা যায় যে করোনাভাইরাসে আক্রান্ত ৯৬ দশমিক ৫১ শতাংশ রোগী সুস্থ্য হয়েছে এবং ১ দশমিক ৭৬ শতাংশ রোগী মারা গেছে। মারা যাওয়া ২৬ হাজার ৮৮০ জনের মধ্যে ১১ হাজার ৬৯৯ জন ঢাকা বিভাগ, ৫ হাজার ৪৩২ জন চট্টগ্রাম বিভাগ, ১৯৮৯ জন রাজশাহী বিভাগ, ৩৪৮৬ জন খুলনা বিভাগ, ৯১৯ জন বরিশাল বিভাগ, ১২০৯ জন সিলেট বিভাগ, ১৩৩২ জন রংপুর বিভাগ এবং ৮১৪ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।

 

 

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত