ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
Breaking:
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস আলোচনা        শহীদ শেখ জামালের জন্মদিন আগামীকাল        ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের     
১৭৩২

শেখ হাসিনার নেতৃত্বের উপর আস্থাশীল থাকতে হবে:এ্যাড.শামসুল হক টুকু এমপি

মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ১৫ আগস্ট ২০১৮

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এ্যাড.শামসুল হক টুকু এমপি

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নৌকা প্রতীককে বিজয়ী করে  উন্নয়নের ধারাকে যেমন অব্যাহত রাখতে হবে পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার যে লক্ষ্যমাত্রা মানবতার জননী শেখ হাসিনা দিয়েছেন ২০৪১সাল।সেই ২০৪১ সালের মধ্যে যদি আমরা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই ।তাহলে গোটা জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত হতে হবে এবং নৌকা প্রতীকের পাশে থাকতে হবে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের উপর সন্দেহাতীত ভাবে আস্থাশীল থাকতে হবে।

আজ বুধবার (১৫ আগস্ট) সকালে সাবেক বিদ্যুৎ,জ্বালানী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড.শামসুল হক টুকু এমপি তার নির্বাচনী এলাকা সাঁথিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সাঁথিয়া উপজেলা পরিষদ মাঠে জাতীয় শোক দিবস  ‘১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী’ উপলক্ষে “আলোচনা সভা পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের” প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,বঙ্গমাতা ফজিতুল নেসা,শেখ জামাল,শেখ কামাল,শেখ রাসেল সহ পরিবারের সকল সদস্যদের নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল একটি মাত্র কারণে,বাঙালি জাতি যতে উন্নত সমৃদ্ধ জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে।মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালি জাতি সামনের দিকে যাতে এগিয়ে যেতে না পারে। 

তিনি বলেন,সেই লক্ষ্য নিয়ে ঘাতকের দল স্বাধীনতা যুদ্ধের পরাজিত শক্তি আন্তর্জাতিক শক্তি যারা বাঙালি জাতির স্বাধীনতা চায় নাই তারা ঐক‍্যবদ্ধ ভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে হত্যা করেছিল।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,আজকে এই জাতীয় শোক দিবসে আমাদের অঙ্গীকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসাবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে।উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠার মহাসড়কে ধাবমান গতিতে এগিয়ে যাচ্ছে।

এ্যাড.শামসুল হক টুকু এমপি তিনি বলেন,আজকে এই মুহূর্তে আমাদের ঐক‍্যবদ্ধ সিদ্ধান্ত সেটি হল, যত দ্রুত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করতে পারব এবং নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সমৃদ্ধ করতে পারব তত দ্রুত বাংলাদেশ থেকে রাজাকার আল বদর আল শামস এর শেষ চিহ্নটুকু নিশ্চিহ্ন হয়ে যাবে।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহি অফিসার সাঁথিয়া উপজেলা পাবনা।

এর আগে তিনি জাতীয় শোক দিবস উপলক্ষে তার নির্বাচনী এলাকা বেড়া উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন এরপর তিনি জাতীয় শোক দিবসের র‍্যালিতে অংশগ্রহণ করেন।

এবং এরপর তিনি সাঁথিয়া উপজেলার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং জাতীয় শোক দিবসের র‍্যালিতেঅংশগ্রহণ করেন।

এছাড়াও রাত ১০ টা পর্যন্ত তিনি তার নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় মোট ১২ টি স্থানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


মুক্তআলো২৪.কম/১৫আগস্ট/২০১৮

 

 

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত