ঢাকা, ২৯ এপ্রিল, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১
Breaking:
প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন      বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে        আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি        আজ শহীদ শেখ জামালের জন্মদিন     
১১০১

নিষাদ-নিনিতের শ্রদ্ধা হুমায়ূন আহমেদের কবরে

অনলাইন

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৪   আপডেট: ২২ আগস্ট ২০১৪

নিষাদ-নিনিতের শ্রদ্ধা হুমায়ূন আহমেদের কবরে

নিষাদ-নিনিতের শ্রদ্ধা হুমায়ূন আহমেদের কবরে

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে,গাজীপুরের নুহাশপল্লীতে মিলাদ মাহফিল, কোরআনখানি ও করব জিয়ারতের মধ্য দিয়ে । সকাল থেকে স্থানীয় এতিমখানা ও মাদ্রাসার ছাত্রদের দিয়ে কোরআন খতমের আয়োজন করা হয়।হুমায়ূন আহমেদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার তাঁর নিজ হাতে গড়া গাজীপুরের নুহাশপল্লীতে ভক্তরা কবরে ফুল দেন ও জিয়ারত করেন। এই কথাসাহিত্যিকের দুই ছেলে নিষাদ ও নিনিত বাবার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। ছোট্ট হাতজোড়া তুলে মোনাজাত করে।
প্রয়াত লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, ক্যানসার হাসপাতাল করার জন্য অনেক টাকার প্রয়োজন। অনেকেই সাহায্যের আশ্বাস দিয়েছেন। কেউ টাকা দিতে চেয়েছেন, কেউ জমিও দিতে চেয়েছেন। পাঁচ বছরের মধ্যে ওই হাসপাতাল স্থাপনের ব্যাপারে ঘোষণা ও কাজ শুরু হতে পারে।
আজ দুপুরে হুমায়ূন আহমেদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর দিনে গাজীপুরের নুহাশপল্লীতে স্বামীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা, জিয়ারত ও দোয়া শেষে সংবাদকর্মীদের শাওন এসব কথা বলেন। এ সময় তাঁর বাবা মোহাম্মদ আলী, মা তহুরা আলীসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।শাওন জানালেন, ২০১২ সালের ১৯ জুলাই দিনটি তাঁর কাছে অনেক গুরুত্বপূর্ণ। কারণ, এর পর থেকে তিনি আর হুমায়ূন আহমেদের কথা শুনতে পান না। স্মৃতিচারণা করে জানালেন, হুমায়ূন আহমেদ শুধু স্বামীই নন; তিনি আমার সহকর্মী, নাট্যগুরু ও গানের গুরু ছিলেন। আমি তাঁর জীবনদর্শনকে ফলো করি। তিনি যে সময় যা করতেন, আমি একই সময়ে তা করার চেষ্টা করছি।
নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল জানান, আশপাশের কয়েকটি মাদ্রাসা ও এতিমখানার ছাত্রেরা কোরআন খতমে অংশ নেয়। বিকেলে কবর জিয়ারত শেষে ইফতার ও দোয়া অনুষ্ঠানে যোগ দেয় এই শিশুরা।

 

আরও পড়ুন
শিল্প-সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত