ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বুধবার ৪-ই ডিসেম্বর, ২০১৯ বিজয়ের মাসে মুক্তিযুদ্ধে বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করার নিমিত্তে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বেলা ১২টায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো `বাঙাালির অহংকারঃ বঙ্গবন্ধু ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ` শীর্ষক আলোচনা সভা ।        স্বাস্থ্য সামগ্রী বিতরণ রোটারী ক্লাব অফ ঢাকা জেনারেশন নেক্সট এর ছাত্রীদের মাঝে     
২৭৩

হেয়ার স্প্রে কাপড়ের কালির দাগ দূর করে !

অনলাইন ডেক্স

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯  

হুট করে কালির দাগ কিংবা লিপস্টিকের দাগ লেগে শখের পোশাকটির দফারফা আর হবে না, যদি জানা থাকে সহজ কিছু উপায়। জেনে নিন কাপড় থেকে বিভিন্ন ধরনের দাগ কীভাবে দূর করবেন।

কাপড়ে লিপস্টিকের দাগ লাগলে দুশ্চিন্তার কারণ নেই। হেয়ার স্প্রের সাহায্যে খুব সহজে দূর করতে পারেন এই দাগ। দাগের উপর হেয়ার স্প্রে ছিটিয়ে দিন। ১০ মিনিট পর ভেজা কাপড় দিয়ে ঘষে দাগ উঠিয়ে ফেলুন। কাপড় পরিষ্কার করে ফেলুন সাধারণভাবে।

কফির দাগ
কাপড়ে কফির দাগ লাগার সঙ্গে সঙ্গে কল ছেড়ে কাপড়ের উল্টোদিক ধরুন নিচে। ধীরে ধীরে উঠে যাবে দাগ। না উঠলে সামান্য লিকুইড ডিশ ওয়াশিং সোপ পানির সঙ্গে মিশিয়ে দাগের উপর ঘষুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।
কালির দাগ
অসাবধানতাবশত পোশাকে কলমের কালির দাগ লেগে গেলে সাহায্য নিতে পারেন হেয়ার স্প্রের। দাগের উপ হেয়ার স্প্রে ছিটিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। পেপার টাওয়েল দিয়ে ঘষে ধুয়ে ফেলুন পোশাক।
তেলের দাগ
পোশাকে তেলের দাগ লাগার সঙ্গে সঙ্গে পেপার টাওয়েল চেপে বাড়তি তেল দূর করুন। তারপর বেবি পাউডার কিংবা ময়দা ছিটিয়ে দিন দাগের উপর। 

 

মুক্তআলো২৪.কম/২৮ জানুয়ারি, ২০১৯

 

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত