ঢাকা, ৩০ মার্চ, ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
Breaking:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় একজন আক্রান্ত, চারজন সুস্থ      শিক্ষার্থীদের ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান শিক্ষামন্ত্রীর      কোন প্রকার গুজবে কান দিবেন না : সেতুমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর পরামর্শ        প্রধানমন্ত্রী বললেন করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে        চিকিৎসকের চোখে করোনাভাইরাস:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
২২০

সার্কের তহবিলে অনুদান দেওয়ায় শেখ হাসিনার প্রতি মোদির কৃতজ্ঞতা

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) কোভিড-১৯ জরুরি তহবিলে অনুদান দেওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

সোমবার এক টুইট বার্তায় মোদি বলেন, কোভিড-১৯ জরুরি তহবিলে ১৫ লাখ মার্কিন ডলার অর্থ দেওয়ার ঘোষণা দেওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। ঐক্য ও যৌথ প্রচেষ্টার মাধ্যমে আমরা কোভিড-১৯-এর চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারব। গত ১৫ মার্চ সার্ক নেতৃবৃন্দের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই তহবিল গঠনের প্রস্তাব করেন।

গত ১৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে দক্ষিণ এশিয়ার সার্ক জোটভুক্ত দেশের নেতারা করোনা সংকট মোকাবিলায় এক ভিডিও কনফারেন্সে মিলিত হন। ঐ বৈঠকে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে নরেন্দ্র মোদি সব সদস্য দেশের অংশগ্রহণে জরুরি তহবিল গঠনের আহ্বান জানান। ভারত সরকার এই তহবিলে ১০ মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। বাংলাদেশ ইতিমধ্যে এই তহবিলে ১ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু ভাইরাস প্রতিরোধে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা- সার্কের জরুরি তহবিলে কোনো অর্থ দিচ্ছে না পাকিস্তান।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত