ঢাকা, ২১ জানুয়ারি, ২০২২ || ৮ মাঘ ১৪২৮
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্যমন্ত্রী        করোনার বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ নির্দেশনা        করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী        আজ থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ     
১১১

শেষকৃত্য সম্পন্ন, জেনারেল রাওয়াতের দেহভস্ম যাবে যেখানে

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২১  


ভারতের রাজধানী দিল্লিতে পূর্ণ সামরিক মর্যাদায় দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামরিক কর্মকর্তারা নীরব শ্রদ্ধা জানান। এসময় ১৭ বার তোপধ্বনি করা হয়। শুক্রবার (১০ ডিসেম্বর) এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। গত বুধবার হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন জেনারেল রাওয়াত।

প্রতিবেদনে বলা হয়, জেনারেল রাওয়াত এবং তার স্ত্রী মধুলিকা রাওয়াতকে ব্রার স্কয়ার শ্মশানে সম্পূর্ণ সামরিক সম্মানের সাথে দাহ করা হয়েছে। জেনারেলের দেহভস্ম হরিদ্বারে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তার মেয়ে।

এদিকে বিপিন রাওয়াতকে নিয়ে যে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তার পাইলট ছিলেন উইং কমান্ডার পৃথ্বী সিংহ চৌহান। বুধবারের সেই দুর্ঘটনার আগে মঙ্গলবার রাতে বাড়িতে শেষ ফোনটি মা সুশীলাকেই করেছিলেন পৃথ্বী। এ সময় মায়ের সাথে পারিবারিক অনেক কথাই হয় তার। ফোনালাপে মাকে পৃথ্বী বলেন, আগ্রার মিলিটারি হাসপাতালে মায়ের জন্য এপয়েন্টমেন্টের ব্যবস্থা করেছেন। চিকিৎসকের সঙ্গে এ বিষয়ে কথাও বলে রেখেছেন।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত