ঢাকা, ১৬ অক্টোবর, ২০২১ || ১ কার্তিক ১৪২৮
Breaking:
এটাও বাংলাদেশ, এটাই বাংলাদেশ:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  কাল পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের        সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে মন্দিরে হামলা চালিয়েছে : ওবায়দুল কাদের        মনোয়ন ফরম বিক্রয় ৭টি কাউনিয়ায় আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা        খাদ্যের অপচয় না করতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর     
১২৪

যুক্তরাজ্যের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশ অপসারিত

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  


যুক্তরাজ্য সরকারের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশকে অপসারণ করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর ভোর ৪টায় এই তালিকা কার্যকর হবে।

যুক্তরাজ্যের পরিবহন সচিব গ্রান্ট শাপস শুক্রবার যুক্তরাজ্যের সরলীকৃত আন্তর্জাতিক ভ্রমণ ব্যবস্থার অংশ হিসেবে এই ঘোষণা দিয়েছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রমাগত ও কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে এই ইতিবাচক ফলাফল এসেছে।

হাই কমিশনার আশা প্রকাশ করেন, ৪ অক্টোবর ব্রিটেনের ভ্রমণ ব্যবস্থার ভবিষ্যৎ পর্যালোচনায় বাংলাদেশকে সবুজ তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

২২ সেপ্টেম্বর থেকে শুরু করে, বাংলাদেশ থেকে আসা ভ্রমণকারীদের যাদের যুক্তরাজ্য অনুমোদিত টিকা দুই ডোজ দেওয়া হয়েছে তাদের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।
তবে ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার আগে তাদের একটি কোভিড-১৯ প্রি-ডিপারেচার পরীক্ষা এবং একটি কোভিড-১৯ পরীক্ষা নিতে হবে।

যে ভ্রমণকারীদের যুক্তরাজ্যের অনুমোদিত টিকার সঙ্গে পুরোপুরি টিকা দেওয়া হয়নি তাদের অবশ্যই বাড়িতে বা তারা কোথায় অবস্থান করছে তারা ১০ দিনের জন্য কোয়ারেন্টাইন করতে হবে এবং অবশ্যই একটি দিন ২য় দিন এবং ৮ম দিন কোভিড পরীক্ষা করতে হবে।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত