ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ || ১৪ ফাল্গুন ১৪২৭
Breaking:
পরীক্ষা স্থগিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের      ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু, হল খুলছে ১৭ মে      বাঙালির স্বাধীন রাষ্ট্র ভাবনার জন্ম একুশের ঔরসেই:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব(স্বপ্নীল)     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  লেখক মুশতাক আজিমপুরে চিরনিদ্রায় শায়িত হলেন        রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের সঙ্গে আলোচনা করতে ইউএনএইচআরসি’র প্রতি মোমেনের আহ্বান        আন্দামানে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বাংলাদেশে পাঠাতে চায় ভারত        ষড়যন্ত্রকারীরা সব সময় সক্রিয় :স্বরাষ্ট্রমন্ত্রী     
৬৮

বাংলাদেশ ব্যাংকের অর্থ চুরিতে অভিযুক্ত উত্তর কোরিয়ার৩হ্যাকার

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  


বাংলাদেশসহ সারা বিশ্বের বিভিন্ন ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৩০ কোটি ডলার চুরির দায়ে উত্তর কোরিয়ার তিন নাগরিককে অভিযুক্ত করেছে যুক্তরাষ্ট্র। বুধবার যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষ থেকে এমনটি বলা হয়। গ্রেফতার না থাকা এই তিন উত্তর কোরীয় নাগরিককে ক্ষতিকর ক্রিপ্টোকারেন্সি কর্মসূচি চালানোর অভিযোগও আনা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত বুধবার লস অ্যাঞ্জেলসের একটি আদালতে পার্ক জিন হিয়ক (৩৬), জন চ্যাং হিয়ক (৩১) ও কিম ইলের (৩১) বিরুদ্ধে এই অভিযোগ এনেছে মার্কিন বিচার বিভাগ। তারা উত্তর কোরিয়ার সামরিক গোয়েন্দা সংস্থা রিকনেসেন্স জেনারেল ব্যুরোর সদস্য বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত অ্যাটর্নি ট্রেসি উইলকিনসনের কথায়, দীর্ঘদিন ধরে চলা উত্তর কোরীয় হ্যাকারদের অপরাধমূলক কর্মকাণ্ডের পরিধি ব্যাপক এবং তারা যে অপরাধ করেছে তা বিস্ময়কর!

জানা গেছে, উত্তর কোরিয়ার এই হ্যাকাররা ২০১৪ সালে সনি পিকচার্সে হানা দিয়েছিল। এছাড়া ২০১৬ সালে তারা বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ থেকে ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে বলে অভিযোগ রয়েছে।

ধারণা করা হচ্ছে অভিযুক্ত তিন জনই উত্তর কোরিয়ায় অবস্থান করছে।



 

 

মুক্তআলো২৪.কম

 

 

আরও পড়ুন
অর্থ ও বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত