ঢাকা, ০৮ আগস্ট, ২০২০ || ২৪ শ্রাবণ ১৪২৭
Breaking:
রেণু থেকে বঙ্গমাতা:নিভৃত এক অসাধারণ যাত্রা:ডা.নুজহাত চৌধুরী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  শুভ জন্মদিন বঙ্গমাতা:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)        বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সপ্তাহব্যাপী প্রদশর্নী কাল শুরু হচ্ছে        বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ     
১২৯

বন্যার্তদের পাশে দাঁড়াতে সম্প্রীতি বাংলাদেশের আহবান

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ২৪ জুলাই ২০২০  

বন্যার্তদের পাশে দাঁড়াতে সম্প্রীতি বাংলাদেশের আহবান

বন্যার্তদের পাশে দাঁড়াতে সম্প্রীতি বাংলাদেশের আহবান

গতকাল২৩ জুলাই সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযূষ বন্দোপাধ্যায় এবং সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বন্যার্তদের পাশে দাঁড়াতে আহবান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণে টালমাটাল বিশ্ব। বাংলাদেশেও লড়াই করছে এই মহামারীর বিরুদ্ধে। গত মার্চ মাসে কোভিড-১৯ সংক্রমণের পর, দেশে আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। এখন শুরু হয়েছে বন্যা। কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ি, শরীয়তপুর, জামালপুর, ফেনী, নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটের বহু মানুষ পানিবন্দি। প্লাবিত হয়েছে বাড়িঘড়।

করোনা ভয়ঙ্কর পরিস্থিতিতে মানুষ এমনিতেই দুঃখে কষ্টে দিনাতিপাত করছে। এর মাঝে বন্যার আঘাত মানুষকে বাড়তি পীড়া দিয়ে যাচ্ছে। নানা সংকট মোকাবেলা করছে বানভাসী মানুষ। পানি নিমজ্জিত পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ার পাশাপাশি প্রয়োজনীয় খাদ্য একান্ত আবশ্যক। যদিও বন্যা দূর্গত এলাকায় দুর্দশায় পড়া মানুষের জন্য ত্রাণের যেন ঘাটতি না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাকৃতিক এই দুর্যোগে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও বিত্তশালী মহলকে এগিয়ে আসতে হবে। সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় বন্যার্ত মানুষের কষ্ট কমবে বলে আমরা বিশ্বাস করি।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত