ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বুধবার ৪-ই ডিসেম্বর, ২০১৯ বিজয়ের মাসে মুক্তিযুদ্ধে বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করার নিমিত্তে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বেলা ১২টায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো `বাঙাালির অহংকারঃ বঙ্গবন্ধু ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ` শীর্ষক আলোচনা সভা ।        স্বাস্থ্য সামগ্রী বিতরণ রোটারী ক্লাব অফ ঢাকা জেনারেশন নেক্সট এর ছাত্রীদের মাঝে     
২৩৬৫

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

ফ্রান্সের বিশেষ সংবাদদাতা `দোলন মাহমুদ`

প্রকাশিত: ২৩ জুন ২০১৪   আপডেট: ২০ জুলাই ২০১৪

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

বাংলাদেশ ইয়ুথ ক্লাব, ফ্রান্স আয়োজিত কুইক সিটি পূবর্াচল বাংলার মেলায় এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানকে লাঞ্ছিত করা হয়েছে। গতকাল রোববার প্যারিসের লা কুর্ণভ মাঠে বাংলাদেশের ঐতিহ্যবাহী অনুষ্ঠানে মেধাবী সাংবাদিক সাগর রুনির হত্যাকারী বলে অভিযুক্ত মাহফুজুর রহমানের মঞ্চে উঠা নিয়ে সৃষ্ট বিতর্ককে কেন্দ্র করে এ ঘটনার সুত্র বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, উক্ত বাংলার মেলায় এ বছরের মিডিয়া পার্টনার ছিলো এটিএন বাংলা। মেলায় অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।

দর্শকদের একাংশ এটা মেনে নিতে পারেননি। তাদের অনেকে এ মেলার পৃষ্ঠপোষক কাজী এনায়েত উল্লাকে এ ধরনের ব্যক্তিকে মঞ্চে না উঠানোর জন্য অনুরোধ করেন। অনুষ্ঠানের উপস্থাপক মাহফুজুর রহমানকে মঞ্চে এসে বক্তব্য রাখার ঘোষনা দেয়ার পর পরই দর্শকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ উত্তেজিত জনতা সাগর-রুনীর খুনী, মূখর্ মাহফুজ, টাল মাহফুজ, সিলেট বিদ্ব্যেষী দেশে ফিরে যা ইত্যাদি বলে শ্লোগান দিতে দিতে মাহফুজুর রহমানের দিকে পায়ের জুতা, হাতের কাছে থাকা পানির বোতল ইত্যাদি ছুড়ে মারেন। আয়োজকরা দর্শকদের শান্ত হতে অনুরোধ করে মাহফুজুর রহমানকে কিছুটা দূরে সরিয়ে নেন। এরপরও তাকে মঞ্চে না রাখার আবেদন জানায় দর্শকরা।

 

 

 

 

 

 

আয়োজকরা এ বিষয়ে কর্নপাত না করে ফের তাকে মঞ্চে উঠালে এক পর্যায়ে উত্তেজিত দর্শকরা দল বেধে মাহফুজের দিকে তেড়ে যান। এ সময় জুতা নিক্ষেপের পরিমান পুর্বের চেয়ে বেড়ে যাওয়ায় মেলার শৃঙ্খলায় নিয়োজিত কর্মী বাহিনী ও নিরাপত্তা রক্ষীদের সঙ্গে দর্শকদের হাতাহাতি হয়। এ সময় মেলা স্থলে দর্শকরা ছুটাছুটি শুরু করে। পরবর্তীতে আয়োজকরা নিজেদের রক্ষা করতে পুলিশের সহায়তা নেয়। পুলিশ এসে কাদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।

 

 

 

 

 

 

এ সময় পুলিশী প্রহরায় মাহফুজুর রহমান ও আয়োজকরা পুলিশের গাড়িতে চড়ে মেলা প্রাঙ্গন ত্যাগ করেন। ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিতে এটি একটি কলঙ্কজনক ঘটনা। সে সাথে পন্ডু হয়ে যায় এবারের মেলা। সিলেট বিভাগ সমিতির এক নেতা জানান, গত কয়েক বছর যাবৎ প্যারিসের কতিপয় ধান্দাবাজ অসাধু ব্যক্তি বগর্ মেলার নামে মাহফুজুর রহমানের মত লোকদের মাধ্যমে আদম ব্যবসা চালিয়ে যাচ্ছেন এবং ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের মধ্যে নানা প্রকার বিশৃঙ্খলা ও বিভেদ সৃষ্টি করছেন।

এদিকে মেলায় আসা সিলেটের অনেকেই মাহফুজুর রহমানের উপস্থিতি নিয়ে বিরুপ মন্তব্য করেন। এরকম বিতকর্ীত ব্যক্তিদের এরকম অনুষ্ঠানে এড়িয়ে চলাই ভাল বলে মন্তব্য উপস্থিত দর্শকদের। উল্লেখ্য এর আগে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লন্ডনে সিলেটীদের নিয়ে চরম উস্কানীমূলক ও বিতর্কিত মন্তব্য করেন। এ ঘটনায় প্যারিসে বাংলাদেশীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন
প্রবাস ভাবনা বিভাগের সর্বাধিক পঠিত