ঢাকা, ০৪ জুলাই, ২০২০ || ২০ আষাঢ় ১৪২৭
Breaking:
বিএনপি আইসোলেশনে থেকে প্রেস ব্রিফিং করে,সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী      ১৪ জুলাই যশোর-৬ ও বগুড়া-১ আসনে উপনির্বাচন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা        করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যু, শনাক্ত ৩২৮৮জন        ঈদের ছুটি পর্যায়ক্রমে প্রদানে বিজেএমইএ ও বিকেএমইএ’র প্রতি আহবান জানিয়েছেন ওবায়দুল কাদের     
২৫৪৮

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

ফ্রান্সের বিশেষ সংবাদদাতা `দোলন মাহমুদ`

প্রকাশিত: ২৩ জুন ২০১৪   আপডেট: ২০ জুলাই ২০১৪

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

প্যারিসে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লাঞ্ছিত

বাংলাদেশ ইয়ুথ ক্লাব, ফ্রান্স আয়োজিত কুইক সিটি পূবর্াচল বাংলার মেলায় এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানকে লাঞ্ছিত করা হয়েছে। গতকাল রোববার প্যারিসের লা কুর্ণভ মাঠে বাংলাদেশের ঐতিহ্যবাহী অনুষ্ঠানে মেধাবী সাংবাদিক সাগর রুনির হত্যাকারী বলে অভিযুক্ত মাহফুজুর রহমানের মঞ্চে উঠা নিয়ে সৃষ্ট বিতর্ককে কেন্দ্র করে এ ঘটনার সুত্র বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, উক্ত বাংলার মেলায় এ বছরের মিডিয়া পার্টনার ছিলো এটিএন বাংলা। মেলায় অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।

দর্শকদের একাংশ এটা মেনে নিতে পারেননি। তাদের অনেকে এ মেলার পৃষ্ঠপোষক কাজী এনায়েত উল্লাকে এ ধরনের ব্যক্তিকে মঞ্চে না উঠানোর জন্য অনুরোধ করেন। অনুষ্ঠানের উপস্থাপক মাহফুজুর রহমানকে মঞ্চে এসে বক্তব্য রাখার ঘোষনা দেয়ার পর পরই দর্শকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ উত্তেজিত জনতা সাগর-রুনীর খুনী, মূখর্ মাহফুজ, টাল মাহফুজ, সিলেট বিদ্ব্যেষী দেশে ফিরে যা ইত্যাদি বলে শ্লোগান দিতে দিতে মাহফুজুর রহমানের দিকে পায়ের জুতা, হাতের কাছে থাকা পানির বোতল ইত্যাদি ছুড়ে মারেন। আয়োজকরা দর্শকদের শান্ত হতে অনুরোধ করে মাহফুজুর রহমানকে কিছুটা দূরে সরিয়ে নেন। এরপরও তাকে মঞ্চে না রাখার আবেদন জানায় দর্শকরা।

 

 

 

 

 

 

আয়োজকরা এ বিষয়ে কর্নপাত না করে ফের তাকে মঞ্চে উঠালে এক পর্যায়ে উত্তেজিত দর্শকরা দল বেধে মাহফুজের দিকে তেড়ে যান। এ সময় জুতা নিক্ষেপের পরিমান পুর্বের চেয়ে বেড়ে যাওয়ায় মেলার শৃঙ্খলায় নিয়োজিত কর্মী বাহিনী ও নিরাপত্তা রক্ষীদের সঙ্গে দর্শকদের হাতাহাতি হয়। এ সময় মেলা স্থলে দর্শকরা ছুটাছুটি শুরু করে। পরবর্তীতে আয়োজকরা নিজেদের রক্ষা করতে পুলিশের সহায়তা নেয়। পুলিশ এসে কাদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।

 

 

 

 

 

 

এ সময় পুলিশী প্রহরায় মাহফুজুর রহমান ও আয়োজকরা পুলিশের গাড়িতে চড়ে মেলা প্রাঙ্গন ত্যাগ করেন। ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিতে এটি একটি কলঙ্কজনক ঘটনা। সে সাথে পন্ডু হয়ে যায় এবারের মেলা। সিলেট বিভাগ সমিতির এক নেতা জানান, গত কয়েক বছর যাবৎ প্যারিসের কতিপয় ধান্দাবাজ অসাধু ব্যক্তি বগর্ মেলার নামে মাহফুজুর রহমানের মত লোকদের মাধ্যমে আদম ব্যবসা চালিয়ে যাচ্ছেন এবং ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের মধ্যে নানা প্রকার বিশৃঙ্খলা ও বিভেদ সৃষ্টি করছেন।

এদিকে মেলায় আসা সিলেটের অনেকেই মাহফুজুর রহমানের উপস্থিতি নিয়ে বিরুপ মন্তব্য করেন। এরকম বিতকর্ীত ব্যক্তিদের এরকম অনুষ্ঠানে এড়িয়ে চলাই ভাল বলে মন্তব্য উপস্থিত দর্শকদের। উল্লেখ্য এর আগে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান লন্ডনে সিলেটীদের নিয়ে চরম উস্কানীমূলক ও বিতর্কিত মন্তব্য করেন। এ ঘটনায় প্যারিসে বাংলাদেশীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন
প্রবাস ভাবনা বিভাগের সর্বাধিক পঠিত