ঢাকা, ০১ মার্চ, ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০
Breaking:
অগ্নিঝরা মার্চের প্রথম দিন কাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী        দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের        নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী     
১৩২

দেশে ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মসংস্থান হচ্ছে :

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

দেশে ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মসংস্থান হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী

দেশে ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মসংস্থান হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী


আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, দেশে বর্তমানে ১৯ কোটি মোবাইল সিম গ্রাহক রয়েছে। ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটি ১৪ লাখ। ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মস্থান হচ্ছে। আইটিতে কাজ করছে ৬ দশমিক ৯ লাখ যুবক। এরা আমাদের দেশে প্রতি বছরে ১ দশমিক ৯ বিলিয়ন ইউএস ডলায় আয় করছে। 

আজ সংসদে স্বতন্ত্র সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, ‘প্রধানমন্ত্রী ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের একান্ত প্রচেষ্টায় ১৭টি মোবাইল কোম্পানি প্ল্যান্ট স্থাপন করেছে। আমাদের দেশে যেসব মোবাইল ফোন বিক্রি হয়, তার ৯৫ ভাগ এখানে তৈরি হয়।’
আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে জুনাইদ আহমেদ পলক জানান, সদ্যসমাপ্ত দ্বাদশ নির্বাচনের আগে ও পরে ইউটিউব ও সোশ্যাল মিডিয়া থেকে অসত্য ও উস্কানিমূলক তথ্য সংশ্লিষ্ট ৯ হাজার ৫৯৮টি লিংক অপসারণের ব্যবস্থা নেয়া হয়েছে।
তবে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় অসত্য ও উস্কানিমূলক তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্তর্ভুক্ত নয় বলে তিনি জানান।

 
আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত