ঢাকা, ২০ মে, ২০২২ || ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
Breaking:
টানা এক মাস করোনায় মৃত্যু শূন্য দেশ     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সুপ্রিয়া সরকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক        শ্রীলংকার সংকট কাটিয়ে উঠতে ত্রাতা হতে পারে শেখ হাসিনার বাংলাদেশ মডেল        বন্যাকবলিত সিলেটে খাবার বিতরনে:ডাঃ মামুন আল মাহতাব ( স্বপ্নীল)        কান উৎসবে `মুজিব` বায়োপিকের ট্রেলার উদ্বোধন        পদ্মাসেতু নির্মাণ বিষয়ে শেখ হাসিনার বক্তব্য নিয়ে বিএনপি নেতৃবৃন্দ বিভ্রান্তি ছড়াচ্ছে : ওবায়দুল কাদের     
১৯৫

দক্ষ মানবসম্পদ তৈরির কারিগর উন্নয়নে নজর

কবি মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১ মে ২০২২  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


আজ ঐতিহাসিক মহান মে দিবস। এই মে দিবসের প্রতিপাদ্য বিষয় "শ্রমিক-মালিক" একতা উন্নয়ন এর নিশ্চয়তা। মহান মে দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পৃথক পৃথক বাণী দিয়েছেন। দিবসটি উপলক্ষে ।বাংলাদেশ সহ ,বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আজকের দিনে ,আজকের দিনে বঙ্গবন্ধুকে স্মরণ করেছে অনেক পত্রিকা  সাংবাদিক  কলামিস্ট লেখক সাংবাদিক, সম্পাদক রাজনীতিবিদ কবি সাহিত্যিক লিখেছেন কেউ কেউ আজকের দিন উপলক্ষে আমি একটি পত্রিকার খুব সাধারণ ক্ষুদ্র অনলাইন নিউজ পোর্টালের মালিক হিসেবে , সম্পাদক হিসেব, প্রকাশক হিসেব, আমারও দু'কলম লিখার দায় থেকে মুক্তি চাই। চাই।আমি একটা সময় চাকরিজীবী ছিলাম একজন অধীনস্থ বেতনভুক্ত চাকরিজীবী অফিসার হয়ে বাংলাদেশের প্রেক্ষাপট আমার খুব কাছ থেকে দেখা ।এখন কবি হয়েছি বলেই ,সম্পাদক ,হয়েছি বলেই ,কথাগুলো বলছি না ।দেশ ,জাতি বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা, বঙ্গবন্ধুর পরিবারের প্রতি ভালোবাসা এবং সেইসঙ্গে নিজের শ্রম,মেধা প্রজ্ঞা সবকিছু বিলিয়ে দিয়ে দেশকে দেশের মানুষকে ভাল রাখার কৌশল অবলম্বন কিংবা সত্য প্রকাশে, মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মানে ,আমি মুক্ত আলো নিয়ে ঘুরে বেড়াই মুক্তআলোর পথে. মুক্তচিন্তায়, মুক্ত জগতে, আমি ঘুরে বেড়াই ,ঘুরে বেড়াই ,দেশ থেকে দেশান্তর ,আমার দৃষ্টিসীমা ,খুলে গেছে বহুদূর ,ইচ্ছা মতো ঘুরে বেড়াই পৃথিবীময় ,খোঁজখবর ভালো থাকা ,মন্দ থাকা, প্রিয় মানুষের আধুনিক জীবন যাপনে ।শ্রমজীবীরা এই তথ্য প্রযুক্তির যুগে আমাদের শ্রম মেধা প্রজ্ঞা বিজ্ঞান আমাদের সর্বোচ্চ টেকনোলজি এবং মানসম্পন্ন দক্ষ মানবসম্পদ তৈরির কারিগর সেই মানবসম্পদ উন্নয়নের কারিগরদের উন্নয়নে কাজ করতে আমি এই মে দিবসে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাই।

সেইসঙ্গে শ্রদ্ধা জানাই আমাদের বর্ষীয়ান রাজনীতিবিদ আমাদের বাংলাদেশের কৃতি সন্তান আবুল মাল আবদুল মুহিত তার প্রতি শ্রদ্ধা ভালোবাসা তার মুখের হাসি চিন্তা বাংলাদেশকে অর্থনৈতিক গতিতে এগিয়ে দিতে তার ভূমিকা চিরদিন বেঁচে থাকবে বাঙালির মনের মণিকোঠায়।