ঢাকা, ৩০ মার্চ, ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
Breaking:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় একজন আক্রান্ত, চারজন সুস্থ      শিক্ষার্থীদের ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান শিক্ষামন্ত্রীর      কোন প্রকার গুজবে কান দিবেন না : সেতুমন্ত্রী     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর পরামর্শ        প্রধানমন্ত্রী বললেন করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে        চিকিৎসকের চোখে করোনাভাইরাস:অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)     
৭০০

চিতা যখন খেলার সঙ্গী ! ভিডিও সহ

অনলাইন

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৪   আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪

একটি কালো চিতা আপনার দিকে ধেয়ে আসছে ভাবুন, জ্বল জ্বল চোখে ক্ষিপ্র গতিতে! কী, ভাবতেও চান না তো? ঠিক, আমরা কেউ কল্পনাতেও এমনটা ভাবব না যে, একটি হিংস্র চিতা লাফিয়ে আমাদের ঘাড়ে উঠছে!নাম জুহি আগারওয়াল। যার কাছে এটি রোজকার খেল‍া।জুহি দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে ‘চিতা এক্সপেরিয়েন্স’ নামে একটি সংস্থায় কাজ করেন।
ভিডিও সাইট ইউটিউবে জুহির পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, পারডাস নামের এই মেয়ে চিতাটি দৌড়ে এসে জুহির ঘাড়ে উঠছে। তিনিও আনন্দে চিতাটিকে আদর করে দিচ্ছেন।
চিতাটির জন্ম ২০১২ সালের মার্চ মাসে। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি পোস্ট করা জুহির এই ডিডিওটি এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এখন পর্যন্ত প্রায় ১৫ লাখ মানুষ এটি দেখেছেন।  অলাভজনক এ সংস্থাটি পারডাসকে জঙ্গল থেকে তাদের কাছে নিয়ে আসে। তাকে খাওয়ানোর জন্য যথেষ্ট মাতৃদুগ্ধ ছিল না পারডাসের মায়ের। সে আরেকটু বড় হলেই মা কালোচিতা ‘প্যান্থেরা’র কাছে ফেরত পাঠানো হবে।
এ বিষয়ে চিতা এক্সপেরিয়েন্স জানায়, বিপন্ন প্রাণীদের সংরক্ষণ করেন তারা। তবে তারা চিতার সংরক্ষণ ও প্রজননে বিশেষভাবে নজর দেন।

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত