ঢাকা, ০২ জুন, ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনা মোকাবেলায় সোয়া ৬ কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ        করোনায় একদিনে ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১জন        উপ-প্রেস সচিব এর পিতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     
৩৩৭

করোনা কালে মানবতার বাতিঘর প্লাবন্তী জামান ইতি

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ২৩ মে ২০২০  

বঙ্গবন্ধু গবেষনা সংসদের কেন্দ্রিয় কমিটির আইটি  সম্পাদক প্লাবন্তী জামান ইতি

বঙ্গবন্ধু গবেষনা সংসদের কেন্দ্রিয় কমিটির আইটি  সম্পাদক প্লাবন্তী জামান ইতি

 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা পৃথিবী যখন স্থবির হয়ে পড়েছে। প্রত্যেকটা দিন বেড়ে চলেছে মৃত্যুর মিছিল। তার সঙ্গে পাল্লা দিয়ে আমাদের বাংলাদেশেও  প্রতিদিন এই অশুভ দানবের করাল গ্রাস থেকে রক্ষা পাচ্ছে না মানুষ ।প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে, বেড়ে চলেছে আক্রান্ত  সংখ্যাও।

বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন লকডাউন এর কারণে! গরীব অসহায় দিনমজুর মানুষের পাশে মানবিকতার নিদর্শন দেখিছেন বাংলাদেশের অনেক মানুষই!
 

ঠিক এই সময়  বঙ্গবন্ধু আর্দশকে ধারন করে চলা “বঙ্গবন্ধু গবেষনা সংসদের কেন্দ্রিয় কমিটির আইটি  সম্পাদক প্লাবন্তী জামান ইতি “ সেই সমস্ত অসহায় মানুষদের পাশে আলোকবর্তিকা হয়ে দাঁড়িয়েছেন ।

করোনা ভয়কে জয় করতে কাজ করে চলছে তিনি । সকল দূর্যোগ দূরে ঠেলে দিয়ে এগিয়ে চলছে গরীব অসহায় ছিন্নমূল মানুষের পাশে।জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে অন্যের কল্যানে জন্য। এলাকার অসহায় হতদরিদ্র মানুষের ঘরে খাবার পৌছে দিচ্ছে  প্লাবন্তী।

বড়বাগ মিরপুর -২ নিজের এলাকার দরিদ্র মানুষের পাশে আছেন তিনি । ৭ এপ্রিল ১৫০ মানুষের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছিয়েছেন । ৬ মে  ৮০০ মানুষের জন্য ইফতারি আয়োজন করেছেন । ১৮ মে  ১৫০ মানুষের জন্য ইফতারি আয়োজন করে । ২৩ মে ২০২০ তারিখে ২০০ অসহায় এলাকা বাসীকে  ঈদ উপহার দেওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি।

প্লাবন্তী জামান ইতি বলেন, “দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিৎ। কারণ , সরকারে একার পক্ষে সম্ভব নয় এই দূর্যোগ সামাল দেওয়ার । এবং বর্তমান যে দেশের পরিস্থিতি তাতে করে সবার সচেতন থাকতে হবে । দেশের কল্যানের জন্য ”

অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি  সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।
এবং সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সংকট মোকাবেলায় এক যোগে কাজ করার আহ্বান জানান তিনি।

 

মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত