ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ || ৮ আশ্বিন ১৪২৮
Breaking:
মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক      কাউনিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বীজ ও সার বিতরণ      প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের      চলতি বছরের শেষে ৫জি চালু হবে : সজীব ওয়াজেদ জয়     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের     
১৬১

করোনায় ৬৫ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ২,৭১০

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১  


দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৬৫ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন কম মারা গেছেন। গতকাল ৭০ জন মারা গিয়েছিল। 

আজ মৃতদের মধ্যে পুরুষ ৩২ ও নারী ৩৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৬২৮ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ২ হাজার ৭১০ জন। 

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ। গত ৩১ আগস্ট থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭৫ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ২২০ জন, ৬৪ দশমিক ৬৭ শতাংশ এবং নারী ৯ হাজার ৪০৮ জন, ৩৫ দশমিক ৩৩ শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৪ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১০ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ৫ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৭ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ১৩ জন, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা ও সিলেট বিভাগে ১০ জন করে, বরিশাল বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছে। এদের মধ্যে ৫৩ জন সরকারি এবং ১২ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৫৯৫ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৭১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৫ হাজার ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২৮০ জন বেশি শনাক্ত হয়েছে।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৬ শতাংশ বেশি। 

এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৭৬১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ২৯১ জন। ঢাকায় শনাক্তের হার ৯ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই জেলায় ১৩ হাজার ৯৫০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৯ জন। যা ৯ দশমিক ৪৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১১ জন। গতকাল ১৭ জন মারা গিয়েছিল। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৯০ লাখ ৯১ হাজার ৬১০ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৬৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ১২৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ৬০  জন। গতকালের চেয়ে আজ ৯৩৬ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৯১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৫ দশমিক ৮১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১০ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৮৪২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ৮১৯ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ২৩ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫৯৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৫ হাজার ১৬৩ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪৩২ টি নমুনা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।




মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত