ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯ || ৮ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৫৩৯

উভয়ই বাড়ল সূচক ও লেনদেন

অনলাইন

প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৪   আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৪

সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্যসূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে,দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫৪ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে এক হাজার ৭০৫ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৬০ পয়েন্টে স্থির হয়।লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৮টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দাম।টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- স্কয়ার ফার্মা, এমজেএল বাংলাদেশ, গ্রামীণফোন, প্যারামাউন্ট টেক্সটাইল, ম্যাকসন্স স্পিনিং, অ্যাপোলো ইস্পাত, এইমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, মতিন স্পিনিং, লফার্জ সুরমা সিমেন্ট ও হা-ওয়েল টেক্সটাইল।লেনদেন হয় মোট ৬৩২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৪৯৩ কোটি ২১ লাখ টাকা।এর আগে বেলা ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫৬ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৭০৬ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৬০ পয়েন্ট হয়।

বেলা ১১টা ৩৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫৪ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে এক হাজার ৭০৩ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৬০ পয়েন্টে দাঁড়ায়।দুপুর সাড়ে ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৪৮ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে এক হাজার ৭০১ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৬ পয়েন্ট বেড়ে এক হাজার ৫৭ পয়েন্ট হয়।

দুপুর দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫৯ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৭০৭ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৬০ পয়েন্টে স্থির হয়।অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৯৬ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১১ হাজার ৪২৫ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২১৮টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১১৩টির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দাম।লেনদেন হয় মোট ৪২ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৩৩ কোটি ৫১ লাখ টাকা।

শেয়ার বিভাগের সর্বাধিক পঠিত