ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৪৭৬

ইন্টারনেট এক্সপ্লোরার নতুন নামে `কোমা` থেকে ফিরছে

অনলাইন

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৪   আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪

নতুনভাবে উদ্যোগ নিচ্ছে মাইক্রোসফ্ট ইন্টারনেট এক্সপ্লোরারকে কোমা থেকে ফিরিয়ে আনতে । তথ্যপ্রযুক্তির `গডফাদার` মাইক্রোসফ্ট ইন্টারনেট এক্সপ্লোরারের প্রতি দিনের পর দিন উদাসীন থেকে একবারে তলানিতে নামিয়ে নিয়ে এসেছে তার জনপ্রিয়তাকে। সময়ের সঙ্গে ওয়েবসাইটের আধুনীকরণ হয়েছে। কিন্তু ইন্টারনেট এক্সপ্লোরারে সেইসব ওয়েবসাইট ঠিকমতো সাপোর্ট করে না। বাধ্য হয়ে ব্যবহারকারীরা অন্য উন্নত ব্রাউজার বেছে নিয়েছেন।
মাইক্রোসফ্টের এক আলোচনাসভায়  উঠে আসে ইন্টারনেট এক্সপ্লোরারে জনপ্রিয়তা নিয়ে। মাইক্রোসফ্টের ইঞ্জিনিয়ার স্যাম্পসন জানান, ইন্টারনেট এক্সপ্লোরারকে নতুনভাবে নিয়ে আসার কথা ভাবা হচ্ছে। সে ক্ষেত্রে ইন্টারনেট এক্সপ্লোরারের নামও পরিবর্তন করা যেতে পারে। ব্রাউসারের প্রতিযোগিতায় ইন্টারনেট এক্সপ্লোরারের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে, স্যাস্পসন বলেন "ভবিষ্যতে কার কী হবে সেটা বলা শক্ত, তবে আমরা আশাবাদী নতুন ইন্টারনেট এক্সপ্লোরার ওয়েব দুনিয়ায় দিগন্ত খুলে দেবে।"
এখন এক্সপ্লোরারে নতুন ভবিষ্যত হলো IE11। বিভিন্ন অ্যাড-অন ও বাগি ব্রাউসারের থেকেও গুরুত্ব দেওয়া হবে ভাইরাস প্রোটেক্টর হিসেবে কাজ করার। ১৯৯৫ সালে ইন্টারনেট এক্সপ্লোরার আসার পর ৯০ শতাংশ শেয়ার বৃদ্ধি পায় কিন্তু আজ ৫৮ শতাংশ শেয়ার হারিয়ে তলানিতে ঠেকেছে সবার কম্পিউটারে অযাচিত বন্ধু ইন্টারনেট এক্সপ্লোরার।
সূত্র : জিনিউজ

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত