ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯ || ৮ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৭৪৯

অবশেষে সূচিত্রা সেনের বাড়ি দখলমুক্ত হলো

অনলাইন

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৪   আপডেট: ২৩ আগস্ট ২০১৪

উপমহাদেশের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়িকা সুচিত্রা সেনের জন্মস্থান পাবনার গোপালপুর এলাকার বাড়ি বহু বছর পর দখলমুক্ত হলো । ওই বাড়ি দখল করে ইমাম গাজ্জালী ইনস্টিটিউট নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিল জামায়াত।বৃহস্পতিবার সকাল ১১টায় উচ্চ আদালতের রায়ের কপি নিয়ে পাবনার জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন আনুষ্ঠানিকভাবে ইমাম গাজ্জালী ইনস্টিটিউট কর্তৃপক্ষের কাছ থেকে বাড়ির দখল নেন।
এসময় পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ডা. রাম দুলাল ভৌমিক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান, বিশিষ্ট সাংবাদিক রণেশ মৈত্র, পাবনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা, পাবনার জেলা প্রশাসনের কর্মকর্তারা ও পাবনার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন বলেন, সূচিত্রা সেনের বাড়িটি এখন সম্পূর্ণ দখলমুক্ত। ঈদের পর পাবনার আপামর জনসাধারণকে সঙ্গে নিয়ে সরকারের উচ্চ মহলের পরামর্শ অনুযায়ী এখানে সূচিত্রা সেন স্মৃতি আর্কাইভ করার ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে ইমাম গাজ্জালী ইনস্টিটিউট ট্রাস্টের সেক্রেটারি আবিদ হাসান দুলাল বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। উচ্চতর আদালতের রায় মেনে নিয়ে আমাদের আসবাবপত্র সরিয়ে নিয়েছি।এর আগে বুধবার পাবনা সদরের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আরা রিমির নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মচারীরা ওই বাড়ির মূল ফটক ও প্রতিটি কক্ষে তালা ঝুলিয়ে দেন।জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হাইকোর্ট জামায়াতের হাত থেকে অবিলম্বে সুচিত্রা সেনের বাড়িটি দখলমুক্ত করার নির্দেশে দেন। মঙ্গলবার এই রায়ের কপি পাবনা জেলা প্রশাসনের হাতে এসে পৌঁছায়। বাড়িটি দখলমুক্ত করতে হাইকোর্টের দেওয়া রায়ের কপি পাবনা জেলা প্রশাসনের কাছে পৌঁছানোর খবর পাওয়ার পর মঙ্গলবার রাতে জামায়াতের লোকজন সূচিত্রা সেনের বাড়ি থেকে তাদের মালপত্র সরিয়ে নেয়।`সূত্র অনলাইন`

আরও পড়ুন
পাবনার খবর বিভাগের সর্বাধিক পঠিত