ঢাকা, ২৯ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
Breaking:
ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট      আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা        দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     
৩৭০

সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের লিভার সচেতনতা বিষয়ক সেমিনার

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে  লিভার সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে লিভার সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে ও নারায়ণ হেলথ ইন্ডিয়ার সহযোগিতায় লিভার রোগ বিষয়ক একটি সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার ( ২৯ সেপ্টেম্বর) সিলেটের একটি অভিজাত হোটেলে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও নারায়ানা হেলথ্ এর ডায়রেক্টর এন্ড ক্লিনিকাল লিড হেড অভ লিভার ট্রান্সপ্লান্ট ডাঃ সঞ্জয় কে গোজা লিভার রোগ এর বিভিন্ন লক্ষণ ও তার প্রতিকার সম্পর্কে আলোচনা করেন।

অধ্যাপক ডা. স্বপ্নীল বলেন, দেশে লিভার রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। যখন কারও লিভার আক্রান্ত হয়, তখন এটি তার কার্য সম্পাদন করতে অক্ষম হয় যার ফলে দেহের যথেষ্ট ক্ষতি হয়। তবে এই রোগ চিকিৎসার মাধ্যমে ভালো হয়। স্বাস্থ্যকর খাবার আর নিয়ম মাফিক জীবনযাপনের মাধ্যমে এই রোগ পরিহার করা যায়।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহানারা খাতুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি  বিজিত চৌধুরী, হোটেল স্টার প্যাসিফিক এর চেয়ারম্যান জনাব ফালাউদ্দিন আহমদ, সিলেট  জেলা স্বাচিপের যুগ্ম আহবায়ক ডা. রবিন ও সাধারণ সম্পাদক জনাব ডা.আজিজুর রহমান, সিলেট উইমেন্স চেম্বার  এর সভাপতি মিসেস স্বর্ণলতা রায়, সিলেট মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস মারিয়া চৌধুরী, সিলেট মহানগর  স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি  রশিদ আহমদ, সিলেট মহানগর ইমাম সমিতির  সভাপতি মাওলানা শিহাব,  সিলেট জেলা ইমাম সমিতির  সভাপতি মাওলানা এহসান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব মাকসুদ, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আফসার আহমদ, সিলেট উইমেন্স জার্নালিস্ট ক্লাবের সভাপতি মিসেস সুবর্ণা প্রমুখ।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত