ঢাকা, ৩০ এপ্রিল, ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১
Breaking:
মহান মে দিবসে সকল মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও অভিনন্দন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী        মুক্তিযুদ্ধের বাংলাদেশের বুনিয়াদ ঠিক রেখে সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী        রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার জোরালো ভূমিকার ওপর মুখ্য সচিবের গুরুত্বারোপ        জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির     
২১৫

শেখ রাসেলের নির্মম হত্যাকান্ড জাতির জন্য একটি কলঙ্ক:সজীব ওয়াজেদ

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়


ইতিহাসের অন্ধকারতম অধ্যায়, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারের নির্মম হত্যাকান্ডের স্মৃতিচারণ করতে গিয়ে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, ১০ বছর বয়সী শেখ রাসেল হত্যা একটি কলঙ্ক, যা জাতি এখনো কাটিয়ে উঠতে পারেনি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে এক ফেসবুক পোস্টে এ কথা বলেন।
জয় বলেন, সেই কালরাতে রাতে রাসেল ঘাতকদের কাছে ‘দয়া করে আমাকে আমার মায়ের কাছে নিয়ে যান’ বলে কেঁদেছিল। অথচ রাসেলের সেই আকুতি ঢাকা পড়ে গেলো নরপিশাচের অট্টহাসি আর ব্রাশফায়ারের শব্দে। মাথার খুলি উড়ে গেলো, চিরতরে কণ্ঠ থেমে গেলো শিশু রাসেলের। প্রকৃতিও যেন কেঁপে উঠেছিল সেই রাতের বর্বরতায়।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর, তার পাখির মতো অবুঝ শিশুটির শরীরেও অজ¯্র বুলেট গেঁথে দিলো দেশদ্রোহী ঘাতকচক্র।

তিনি বলেন, পৃথিবীর আর একটি শিশুরও যেনো এমন নির্মম মৃত্যু না হয়। নিরাপদে বেড়ে উঠুক  দেশের প্রতিটি শিশু। রাসেলের রক্তস্নাত স্মৃতির বেদীতে গড়ে উঠুক একটি মানবিক বিশ্ব।

শিশুদের প্রতি সহিংসতা রোধে প্রতিবছর ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ পালন করছে বাংলাদেশ।







মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত