ঢাকা, ২৭ এপ্রিল, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
Breaking:
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান        বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী     
২০৫৬

ম্যানুফেকচারিং শিল্প ইউনিট স্থাপন করুক টাটা মটরস:বাণিজ্যমন্ত্রী

অনলাইন

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৪   আপডেট: ৩ সেপ্টেম্বর ২০১৪

ভারতীয় শিল্প গ্রুপ টাটা মটরস কর্তৃপক্ষকে বাংলাদেশে গাড়ি তৈরির জন্য ম্যানুফেকচারিং শিল্প ইউনিট স্থাপনের আহবান জানিয়েছেন,বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।তিনি বলেন, `বাংলাদেশের বাজারে কেবল গাড়ি বিক্রি করলে হবে না। আমরা চাই টাটা মটরস এখানে ম্যানুফেকচারিং শিল্প ইউনিট স্থাপন করুক।`বুধবার রাজধানীর রূপসী বাংলা হোটেলে বাংলাদেশে টাটা ন্যানোর বাজারজাতকরণের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।বাংলাদেশে টাটার পরিবেশক নিটল মটরস লিমিটেড এই অনুষ্ঠানের আয়োজন করে।
নিটল মটরস চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি কাজী আকরামউদ্দিআহমেদ, টাটা মটরসের প্যাসেঞ্জার ভিহিক্যাল বিজনেস ইউনিটের গস্নোবাল হেড জনি ওম্যান ও নিটল মটরসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোছাব্বির আহমেদ বক্তব্য রাখেন।মন্ত্রী বাংলাদেশের স্বল্প আয়ের মানুষের জন্য ন্যানো গাড়ির মূল্য কমানোর আহবান জানান। তিনি বলেন, দাম আরো কমলে অনেকের স্বপ্ন পূরণ হবে। গাড়ির বিক্রির সংখ্যাও বেড়ে যাবে।বাংলাদেশের অর্থনীতির নানা সাফল্যের বর্ণনা দিয়ে তিনি বলেন, মাত্র এক হাজার কোটি টাকার বাজেট এখন আড়াই লাখ কোটি টাকায় পৌঁছেছে। রফতানি দাঁড়িয়েছে ৩০ বিলিয়ন মার্কিন ডলারের ওপর। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্তকরেন।অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান বলেন, বাংলাদেশে টাটা ন্যানো গাড়ি বাজারজাতশুরু করলো, এটি প্রাথমিক পদক্ষেপ। আশা করি আগামীতে তারা এখানে গাড়ি সংযোজনকরবেন।এফবিসিসিআই সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ বাংলাদেশের বাজারে ন্যানো গাড়ির আরো মূল্য কমানোর আহবান জানান।অনুষ্ঠানে মাতলুব আহমেদ জানান, টাটা ন্যানো জ্বালানি সাশ্রয়ী এবং টেকসই। সাশ্রয়ী মূল্য এই গাড়ি কিনে যে কেউ স্বাচ্ছন্দ্য চালাতে পারবেন।অনুষ্ঠান শেষে মন্ত্রী ফিতা কেটে ন্যানো গাড়িরবাজারকরণের উদ্বোধন করেন।বাংলাদেশের বাজারে ৮ লাখ টাকায় ন্যানো গাড়ি পাওয়া যাবে।

আরও পড়ুন
অর্থ ও বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত