ঢাকা, ০২ মে, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১
Breaking:
মহান মে দিবস পালিত      আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন      নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে আরো বিমানবন্দর বন্ধ ঘোষণা        তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে        থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী        বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী     
২৩৯

বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডিকেকে অনুদান দেবে ডেনমার্ক

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডিকেকে অনুদান দেবে ডেনমার্ক

বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডিকেকে অনুদান দেবে ডেনমার্ক


ডেনমার্ক দ্বিপাক্ষিক উন্নয়ন কর্মসূচি ২০২৩-২০২৮ বাস্তবায়নের জন্য বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডেনিশ ক্রোন (ডিকেকে) প্রায় ৪৭৪  কোটি টাকা প্রদান করবে।

এ বিষয়ে আজ ডেনমার্ক ও বাংলাদেশের মধ্যে একটি অনুদানভিত্তিক কাঠামো চুক্তি স্বাক্ষরিত হয়েছে।সাধারণ অগ্রাধিকারের ভিত্তিতে এই চুক্তির কৌশলগত উদ্দেশ্য-নারীর ক্ষমতায়নের মাধ্যমে গণতন্ত্র শক্তিশালীকরণ, যুব মহিলাদের ক্ষমতায়ন এবং জেন্ডার সমতার উন্নয়নের মাধ্যমে বাস্তবায়িত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান ও বাংলাদেশে ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি ইস্ট্রাপ পিটারসন নিজ নিজ পক্ষে এই কাঠামো চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইআরডি ও ঢাকাস্থ ডেনিশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ডেনমার্ক ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সহযোগিতার দীর্ঘ ৫০ বছরের ইতিহাস রয়েছে। এ সময় ডেনমার্ক কৃষি, পানি, স্যানিটেশন, পরিবহন খাত, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও সুশাসন কর্মসূচিতে বাংলাদেশকে সহায়তা করে আসছে।

 ডেনমার্কও বাণিজ্য পরিষদের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রমে জড়িত।






মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
অর্থ ও বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত