ঢাকা, ৩০ এপ্রিল, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
Breaking:
ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট      আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা        দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     
১৯০৩

ডা. মামুন আল মাহতাব ও ডা. নুজহাত চৌধুরী করোনায় আক্রান্ত

মুক্তআলো ২৪.কম

প্রকাশিত: ১৭ জুন ২০২০  

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও ডা. নুজহাত চৌধুরী শম্পা করোনাভাইরাসে আক্রান্ত

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও ডা. নুজহাত চৌধুরী শম্পা করোনাভাইরাসে আক্রান্ত


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক দম্পতি অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও ডা. নুজহাত চৌধুরী শম্পা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

বিএসএমএমইউয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল আজ বুধবার সন্ধ্যায় মুক্তআলো২৪.কম কে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত চার দিন হল আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার স্ত্রী ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে সূর্য গত তিন দিন আগে আক্রান্ত হয়েছে। আমার এবং আমার স্ত্রীর এবং আমার ছেলের করোনার কোন উপসর্গ নেই ।আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই আমরা এখনো ভালো আছি।

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও শহীদ সন্তান ডা. নুজহাত চৌধুরী শম্পা। করোনা ও অন্যান্য রোগাক্রান্তদের বিরামহীন চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন এই চিকিৎসক দম্পতি।
চিকিৎসক দম্পতি বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান ও সদস্য সচিব, সম্প্রীতি বাংলাদেশ,অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও একাত্তরের শহীদ ডা. আলীম চৌধুরীর ছোট মেয়ে ডা. নুজহাত চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক সম্পাদক

করোনা সংক্রমণের সূচনাকাল থেকে তাদের সব ছুটি বাতিল করে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের বিরামহীন চিকিৎসা সেবা দিয়েছিলেন তারা দুজনেই। হাসপাতালে রোগীদের দেখার পাশাপাশি টেলিভিশনের বিভিন্ন আলোচনায় নিয়মিত অংশগ্রহণ এবং গণমাধ্যমে লেখার মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টির কার্যক্রমে যুক্ত রয়েছেন তারা দুজনে।

সেবা দেওয়ার একপর্যায়ে তারা নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন। অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও ডা. নুজহাত চৌধুরী নিজেদের বাড়িতে কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) তার এবং তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।তারা যেন দ্রুত সুস্থ হয়ে আবার মানব সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে পারেন।


মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত