ঢাকা, ০৩ মে, ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১
Breaking:
অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী      মহান মে দিবস পালিত      আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন      নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের        সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ        উপজেলা নির্বাচনে জনগণই তাদের পছন্দ মতো জনপ্রতিনিধি নির্বাচিত করুক : প্রধানমন্ত্রী     
৪০২

আফগানিস্তানের জন্য দোয়া ও রোজা রাখতে খ্রিষ্টানদের আহ্বান

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১  

পোপ ফ্রান্সিস। ছবি: সংগৃহীত

পোপ ফ্রান্সিস। ছবি: সংগৃহীত


আফগানিস্তানের শান্তি কামনায় বিশ্বের খ্রিষ্টান সম্প্রদায়কে রোজা রাখতে ও দোয়া করার আহ্বান জানিয়েছেন ধর্মটির শীর্ষ যাজক পোপ ফ্রান্সিস। আজ রবিবার সেন্ট পিটার্সে দর্শনার্থী ও পর্যটকদের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এ আহ্বান জানান। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, আফগানিস্তানে ঘটে চলা সাম্প্রতিক ঘটনাগুলো অত্যান্ত উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছেন বলে জানান পোপ ফ্রান্সিস। পাশাপাশি তিনি গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় হতাহতের প্রতি গভীর সমবেদনা জানান।

পোপ ফ্রান্সিস বলেন, আমি সবার প্রতি আহ্বান জানিয়ে বলবো আফগান নাগরিকদের জন্য প্রয়োজনীয় সহায়তা চালু রাখতে। যেন আলোচনা এবং সহমর্মিতার মাধ্যমে শান্তি অর্জিত হয়, যা দেশটির সুন্দর ভবিষ্যতের জন্য প্রত্যাশা নিয়ে আসবে।

সবার প্রতি অনুরোধ জানিয়ে বলবো, আফগানদের জন্য প্রার্থনা ও রোজা আরও বাড়াতে। এখনই এটি করার সময়, যোগ করেন খ্রিষ্টানদের ধর্মীয় এই যাজক।


 

মুক্তআলো২৪.কম

 

 

 

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত