ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯ || ৮ অগ্রাহায়ণ ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
১২৪৭

সঙ্গী চিনুন চুম্বনের ধরন দেখে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ জুলাই ২০১৪   আপডেট: ১৯ জুলাই ২০১৪

চুম্বনের চেয়ে ভালো রাস্তা দ্বিতীয়টি রয়েছে কি না, সন্দেহ!একে অপরের প্রতি ভালোবাসা ব্যক্ত করার জন্য । আবার প্রত্যেকে বিভিন্ন ভাবে চুম্বন করে থাকেন। সেই সমস্ত ধরনে লক্ষ্য রাখলে জানতে পারবেন, যে ব্যক্তিটি আপনাকে চুম্বন করছেন, তাঁর মতলবটি কী। এমনকি চুম্বনের ধরন লক্ষ্য করলে ওই ব্যক্তির ব্যক্তিত্ব এবং চিন্তা-ভাবনা সম্পর্কেও ধারণা করতে পারবেন।ভারতীয় সমুদ্রশাস্ত্র এবং পাশ্চাত্যের বডি ল্যাঙ্গুয়েজে শারীরিক হাবভাবের মাধ্যমে যে কোনও ব্যক্তির স্বভাব জানার উপায়ের ব্যাখ্যা করা হয়েছে। চুম্বন বিজ্ঞানে বলা হয়েছে, কাউকে চুম্বন করার ধরন দেখে, তাঁদের সম্পর্কে জানা যায়।

 
*. পাশ্চাত্যে প্রচলিত চুম্বনশাস্ত্র মতে, যে ব্যক্তি ঠোঁট গোল করে নিজের সঙ্গীকে চুম্বন করেন, তাঁরা সাধারণত কোনো বিষয়কেই গম্ভীর ভাবে নেন না। এমন ব্যক্তি সেক্সের জন্য ব্যাকুল থাকেন। এই স্বভাবের জন্য তাঁদের সঙ্গী ক্ষুব্ধ থাকেন এবং দাম্পত্য জীবনে সমস্যার সম্মুখীন হতে হয়।


*. বলা হয়, ভালোবাসা ব্যক্ত করা যায় না, অনুভব করতে হয়। কিন্তু অনেকে খোলা নয়, বরং বন্ধ চোখে ভালোবাসা অনুভব করতে চান। চুম্বনের সময় যাঁরা নিজের চোখ বন্ধ করে নেন, তাঁরা এই তত্ত্বে বিশ্বাসী, তাঁরা ভালোবাসা অনুভব করতে অনেক গভীরে যান। চুম্বনের সময় কেউ চোখ বন্ধ করে নিলে, জানবেন, তিনি খুব রোম্যান্টিক স্বভাবের। এমন ব্যক্তির বৈবাহিক জীবন সাধারণত সুখময় হয়।


*. অনেকে চুম্বনের সময় নিজের সঙ্গীকে আঁকড়ে ধরেন। বিশেষজ্ঞদের মতে, এমন করে তাঁরা সঙ্গী/সঙ্গিনীর ওপর নিজের অধিকার প্রমাণের চেষ্টা করেন। দাম্পত্য জীবনে এমন ব্যক্তি সঙ্গী/সঙ্গিনীকে নিজের সম্পত্তি মনে করেন। এ কারণে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই বিবাদ লেগে থাকে।

 
*. চুম্বন শাস্ত্রে বলা হয়েছে, যে ব্যক্তি কিস করার সময়ে তাড়াহুড়ো করেন না এবং কোমল স্পর্শের সঙ্গে কিস করেন, তাঁদের বৈবাহিক জীবন খুব সুখে কাটে। এমন ব্যক্তি চুম্বনকে ভালোবাসা মনে করেন এবং দীর্ঘ সময় পর্যন্ত তা মনে রাখেন। যে ব্যক্তি সময়-সুযোগ পেলেই নিজের সঙ্গীকে কিস করেন, তাঁদের দাম্পত্য জীবনে ভালোবাসার আধিক্য থাকে। এইসময়

 

লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত