ঢাকা, ৩১ মে, ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনায় একদিনে রেকর্ড ৪০ জনের মৃত্যু,শনাক্ত হয়েছে ২৫৪৫ জন        এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী        এবার২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস        গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা: সেতুমন্ত্রী     
৫৮৯

মূল্য ৪০ লাখ,সাকিবের দলবদল লটারিতে

অনলাইন

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৪   আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

প্রথম দফায় দল পাননি দুই স্পিনার সোহাগ গাজী ও আরাফাত সানি,ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের পুলভুক্ত ক্রিকেটারদের দলবদল শেষ হয়েছে গত ১১ আগস্ট।পুলের ২৩ ক্রিকেটারের মধ্যে । পরে শেখ জামাল ধানমন্ডি ক্লাব দুই স্পিনারকে দলে নেয়। আজ থেকে শুরু হচ্ছে পুলের বাইরে থাকা ক্রিকেটারদের দলবদল। ধারণা করা হচ্ছিলো, পুলভুক্ত ক্রিকেটারদের মতো সাকিব আল হাসানও পুলের ক্রিকেটার হিসেবে স্বাভাবিক নিয়মে দ্বিতীয় দফায় দলবদল করতে পারবেন। কিন্তু সাকিবের জন্যে নতুন নিয়ম করেছে সিসিডিএম। মঙ্গলবার রাতে সিসিডিএমের চেয়ারম্যান আ জ ম নাসির সাংবাদিকদের বলেন, সাকিবকে এখন পুলের ক্রিকেটার হিসেবে বিবেচনায় আনা হবে। তবে যারা পুলের ক্রিকেটার দলে নিয়েছে তারা কেউই তাকে (সাকিব) পাবে না।

সে হিসেবে ব্রাদার্স, পারটেক্স ও ওল্ড ডিওএইচএস ক্লাব সাকিবকে দলে নিতে পারবে। এজন্য তিন ক্লাবের মধ্যে লটারি হবে। যে দল লটারিতে জিতবে সেই দলেই খেলবেন সাকিব। তবে এই তিন ক্লাব সাকিবকে নিতে না চাইলে গত আসরে খেলা কলাবাগান ক্রীড়া চক্রেই ঠাঁই হবে বিশ্বসেরা অলরাউন্ডারের।আর যদি কলাবাগান ক্রীড়া চক্র সাকিবকে দলে নিতে না চায় তাহলে ক্লাবের অনুমতিতে তিনি যেকোন ক্লাবে খেলতে পারবেন। সাকিবের ফ্লোর প্রাইস ধরা হয়েছে ৪০ লাখ। ১০ অক্টোবর লিগ শুরু করার কথা থাকলেও পবিত্র ঈদুল আযহার কারণে লিগের খেলা এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে।

উল্লেখ্য, মঙ্গলবার সাকিবের উপর নিষেধাজ্ঞা আংশিক তু্লে নেয় বিসিবি। ১৬ সেপ্টেম্বর থেকে তিনি নিষেধাজ্ঞামুক্ত হতে যাচ্ছেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড সভা শেষে তিনি জানান, ‘বিসিবির কন্ট্রাক্টচুয়াল খেলোয়াড় হিসেবে শাস্তির বিরুদ্ধে সাকিবের আপিল করার সুযোগ ছিল। সে আপিল করেছে। তার আচরনে আমরা পরিবর্তন লক্ষ্য করেছি। যদিও খেলার মাঠে না নামলে সেটা বোঝার উপায় নেই। তাও আমাদের মনে হয়েছে সাকিব তার ভুল বুঝতে পেরেছে। এছাড়া ঘরোয়া প্রিমিয়ার লিগেও তিনি খেলতে পারবেন। সিসিডিএমর যে নিয়ম আছে সে অনুযায়ী সাকিব প্রিমিয়ার লিগ খেলবেন।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত