ঢাকা, ২০ অক্টোবর, ২০১৯ || ৪ কার্তিক ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৩০৬

মুক্তিযুদ্ধের চেতনায় বিসিএস শিক্ষা ক্যাডারের প্রথম সংগঠনের আত্মপ্রকাশ

মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮  

প্রথম বারের মতো বিসিএস শিক্ষা ক্যাডারে  আত্মপ্রকাশ করলো মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শভিত্তিক সংগঠন।শনিবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) অনুষ্ঠিত এক সভায় ‘স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ’ নামে যাত্রা শুরু করেছে এ সংগঠন।

সভায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প পরিচালক অধ্যাপক মো. নাসির উদ্দিন ও শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) উপপরিচালক সৈয়দ জাফর আলীকে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

৭ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হলেন শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার, আরো আছেন, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ, মো: কাইয়ুম হোসেন এবং মো: মোসলেহ উদ্দিন। সদস্যদের মধ্যে রয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মো: জাকির হোসেন,জাকির হোসেন,মো. দেলোয়ার হোসেন ও চন্দ্র শেখর হালদার (মিল্টন)। ডিআইএ এর খন্দকার আশরাফুল আলম, ড. এনামুল হক, মনিরুল আলম মাসুম, মো. মনিরুল ইসলাম, মো. মুকিব মিয়া,কারিগরি বোর্ডের বিজয় কুমার ঘোষ ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের গবেষণা কর্মকর্তা এম এ বাসার, জাকির হোসেন । এছাড়াও আছেন ডিআইএ এর সাবেক কর্মকর্তা এস এম মনজুরুল হক,ঢাকা শিক্ষা বোর্ডের রবিউল আলম,খান খলিলুর রহমান প্রমূখ।

সংগঠনের ঘোষণা বলা হয়েছে, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদ্রাসায় কর্মরত শিক্ষকদের মধ্য থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীলরা এই সংগঠনের নেতৃত্বে আছেন। একাধিক সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানদের আশীর্বাদ থাকবে এই সংগঠনের প্রতি।

মুক্তআলো২৪.কম

 

 

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত