ঢাকা, ০১ মার্চ, ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০
Breaking:
অগ্নিঝরা মার্চের প্রথম দিন কাল     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী        দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের        নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী     
৯৮৩

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,আপনাকে অভিনন্দন ও ধন্যবাদ ।

কবি মোঃসরোয়ার জাহান

প্রকাশিত: ১৭ জুলাই ২০২২  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,আপনাকে অভিনন্দন ও ধন্যবাদ,মুক্তআলো২৪.কম অনলাইন পত্রিকার সম্পাদক হিসেবে একটু বিলম্বিত হলেও আপনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানোর প্রয়াস থেকেই আজকের আমার এই সম্পাদকীয়।
সর্বপ্রথম ধন্যবাদ জানাই এই বিশ্ব মহামারী কোভির ১৯ আত্মঘাতী ধাক্কা গুলো আপনি অনেক প্রজ্ঞার সাথে,আত্মবিশ্বাসের সঙ্গে,দেশবাসীকে একাত্ম করে সেই মহামারী থেকে আজ কিছুটা হলেও আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পেরেছি,এইজন্য আপনাকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।
ছোটবেলা থেকেই আব্বাকে তার সরলতার জন্য চতুর ভাইবোনদের কাছ থেকে নানাভাবে হানাস্ত হতে দেখেছি,এভাবেই আমার শৈশব,কৈশর,তবে আজকাল আর তা হতে দিই’না, বিধাতা আমাকে সেই জ্ঞান,আত্মবিশ্বাস,মনোবল দিয়েছে বলেই তা হতে দিতে চাই না। আমার বাবা একজন মুক্তিযোদ্ধা সেই পরিচয়টি জামাত-বিএনপির কিছু দালালেরা মুছে দিতে চেয়েছিল,আঞ্চলিক রাজনীতির ভয়াল থাবায়! মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার বাবার সেই হারানোর সম্মান ফিরিয়ে দিয়েছেন। আমি চিৎকার করে বলতে পারি আমার বাবা একজন মুক্তিযোদ্ধা,আমি মুক্তিযোদ্ধার সন্তান। এইটুকু সুখ আর সম্মানের জন্য আপনাকে জানাই আমার পরিবার এবং আমার পক্ষ থেকে আন্তরিক ভালবাসা দোয়া সর্বোপরি আপনার পরিবারের প্রতিটি সদস্যের জন্য এক বুক ভালোবাসা ও শুভ কামনা।
আপনি বাঙালির স্বপ্নের পদ্মা সেতু করেছেন।প্রমত্তা পদ্মার বুকে আপনি গড়ে তুলেছেন এক মৌন স্বপ্ন কল্পিত বাঙালির আত্মনির্ভরশীলতার প্রতীক পদ্মা সেতু। এখন অহংকার করে বলতে পারি, “নিজের টাকায় গড়েছি সেতু,বাংলাদেশের পদ্মা সেতু। পদ্মা সেতু আমাদের আত্মবিশ্বাসকে জানান দেয় বিশ্বব্যাপী। পদ্মা সেতু বাঙালির শুধু অহংকারই নয় ,আমি মনে করি এটি বাংলাদেশের প্রতিটি নাগরিকের স্বনির্ভরশীলতার এক বিস্ময়কর জানান দেওয়ার গল্প।
মাননীয় প্রধানমন্ত্রী আমি স্বচক্ষে এখনো অনুভব করিনি পদ্মা সেতুর অপরূপ সৌন্দর্য পদ্মার বুকে নীল আকাশের নিচে ।আমি আজও একত্রিত হতে পারেনি পদ্মার বুকে, তবে আশা রাখি যাব ইনশাআল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রী আমরা নির্ভরশীলতার যে জানান দিয়েছি বিশ্ব দরবারে, সেই ধারা টিকে থাকুক সহস্র বছর। যতদিন পৃথিবী টিকে থাকবে এই মহাকর্ষের ভূতাত্ত্বিকতায় ,যতদিন টিকে থাকবে প্রতিটি রাষ্ট্র প্রতিটি সমাজ, প্রতিটি ভাষা ততদিন টিকে থাকবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ।পৃথিবীর বুকে এই ভুবনে বেঁচে থাকবে বাংলাদেশ, যতদিন টিকে থাকবে পৃথিবী। প্রধানমন্ত্রী এইজন্য আপনাকে জানাই আন্তরিক ধন্যবাদ ও অভিবাদন মাননীয় প্রধানমন্ত্রী।
আমি আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লগের ৪০৫ নম্বর রুম থেকে কবি মোঃসরোয়ার জাহান এর এই আর্তনাদ এই ধন্যবাদ এর ভাষাগুলো আপনি অব্দি পৌঁছাবে কিনা আমি জানিনা। আমি বিশ্বাস করি বাংলাদেশ তার নিজস্ব ঢঙ্গে নিজস্ব চিন্তায় চেতনায় আত্মবিশ্বাসে জাতির জনকের রক্তের যোগ্য উত্তরসূরী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়, বাস্তবসম্মত, পদক্ষেপে আমরা পৃথিবীর অন্য কোন দেশের মতো দেউলিয়া হবো না, এই পত্যায়ে, আত্মবিশ্বাসে আমার আব্বার সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করে আজকের সম্পাদকীয় এভাবেই শেষ করলাম।

 







মুক্তআলো২৪.কম

আরও পড়ুন
সম্পাদকীয় বিভাগের সর্বাধিক পঠিত