ঢাকা, ৩১ মে, ২০২০ || ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
Breaking:
কোভিড-১৯ প্যানডেমিকে হার না মানার গল্প:অধ্যাপক ডা.মামুন আল মাহতাব (স্বপ্নীল)       গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের      করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফের ঘোষণা প্রধানমন্ত্রীর     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  করোনায় একদিনে রেকর্ড ৪০ জনের মৃত্যু,শনাক্ত হয়েছে ২৫৪৫ জন        এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী        এবার২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস        গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা: সেতুমন্ত্রী     
৫৯০

ফেদেরার, সেরেনা ও শারাপোভা সেমিফাইনালে

অনলাইন

প্রকাশিত: ১৭ আগস্ট ২০১৪   আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৪

সিনসিনাটি টেনিসের সেমিফাইনালে উঠেছেন সুইজারল্যান্ডের রজার ফেদেরার,অষ্টম বাছাই ব্রিটেনের এন্ডি মারেকে হারিয়ে।এ ছাড়া ছেলেদের এককে শেষ চার নিশ্চিত করেছেন কানাডার মিলোস রাওনিক ও স্পেনের টমি রবরিডো। আর মেয়েদের এককে সেমিফাইনালের টিকিট পেয়েছেন শীর্ষ বাছাই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস ও পঞ্চম বাছাই রাশিয়ার মারিয়া শারাপোভা।এই টুর্নামেন্টেই এটিপি মাস্টার্সে ৩০০তম ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করেছিলেন ফেদেরার। ফলে আত্মবিশ্বাসের দিক দিয়ে বেশ টগবগেই ছিলেন তিনি। তার প্রমাণ পাওয়া গেল কোয়ার্টার ফাইনাল ম্যাচেও। মাত্র দুই সেটেই মারেকে হারের তেতো স্বাদ দেন ফেদেরার। ৬-১ ও ৭-৫ গেমে শেষ আটের ম্যাচ জিতে নিজের পারফরমেন্সে বেশ খুশি ফেদেরার, ম্যাচটি বেশ সহজেই জিতেছি আমি। তার চেয়ে বড় কথা আমার পারফরমেন্সে আমি বেশ খুশী। আশা করছি বাকী দুই ম্যাচেও পারফরমেন্সের সেরাটা ঢেলে দিতে সক্ষম হব আমি। সেমিফাইনালে ফেদেরার প্রতিপক্ষ রাওনিক। কোয়ার্টার ফাইনালে রাওনিক ৬-১ ও ৬-০ গেমে হারিয়েছেন পঞ্চদশ বাছাই ইতালির ফ্যাবিও ফগনিনিকে।
ফেদেরার জিতলেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন টপ ফেভারিট ডেভিড ফেরার। পুরো টুর্নামেন্টে চমক দেখানো রবরিডো, শেষ আটেও সেই ধারা অব্যাহত রেখেছেন। ষষ্ঠ বাছাই স্পেনের ফেরারকে এবার নিজের শিকার বানিয়েছেন রবরিডো। প্রথম সেট ৬-৪ গেমে ফেরার জিতলেও পরের দুইসেট ৬-৩ ও ৬-৩ গেমে জিতে নেন রবরিডো। ফলে এই প্রথমবারের মতো সিনসিনাটি টুর্নামেন্টের শেষ চারে নাম লেখালেন রবরিডো।
ছেলেদের এককে অঘটন ঘটলেও মেয়েদের এককে সহজ জয়ই পেয়েছেন টপ ফেভারিট সেরেনা ও শারাপোভা। মাত্র ৫৮ মিনিট সময় ব্যয় করে ৬-১ ও ৬-৩ গেমে অষ্টম বাছাই সার্বিয়ার ইয়েলেনা ইয়াঙ্কোভিচকে হারিয়ে দেন উইলিয়ামস পরিবারের ছোট মেয়ে সেরেনা। তাই ম্যাচ শেষে বেশ উৎফুল্ল ছিলেন সেরেনা।
সেরেনার সহজ জয়ের দিনে ঘাম ঝড়িয়েই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেন হার্টথ্রব শারাপোভা। দ্বিতীয় বাছাই রোমানিয়ার সিমোনা হাল্পের কাছে প্রথম সেটে ৬-৩ গেমে হেরে ব্যাকফুটে চলে যান শারাপোভা। তবে পরের দুসেটে নিজের ঝলক দেখান রাশিয়ার এই টেনিস তারকা। ৬-৪ ও ৬-৪ গেমে শেষ দুই সেট জিতে সেমিতে নিজের নাম লেখান শারাপোভা।
আর এ ম্যাচ নিয়ে নিজের অভিমত জানাতে গিয়ে শারাপোভা বলেন, প্রথম সেটে খুবই বাজে খেলেছি আমি। তবে হার নিয়ে মোটে উদ্বিগ্ন ছিলাম না। আত্মবিশ্বাস ছিল দ্রুতই ম্যাচে ফিরতে পারব। শেষ পর্যন্ত তাই হয়েছে। এখন লক্ষ্য সেমিফাইনালের দিকে।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত