ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৯ || ২৮ কার্তিক ১৪২৬
Breaking:
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
৭৫৮

ফল প্রকাশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার

অনলাইন

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৪   আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪

ফল প্রকাশ হয়েছে দশম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার। এ পরীক্ষায় ৩১ দশমিক ৭৩ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়। http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে  পরীক্ষার ফল  জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফলাফল জানিয়ে দেওয়া দেবে।নিবন্ধন পরীক্ষায় মোট ৪ লাখ ৪১ হাজার ৯শ ৭৯ জন পরীক্ষার্থী আবেদন করে। এর মধ্যে স্কুল পর্যায়ে আবেদনকারীর সংখ্যা ২ লাখ ৭৩ হাজার ৯শ ৩৪ জন, স্কুল পর্যায়-২ এ ২১ হাজার ৪শ ৩১ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৪৬ হাজার ৬শ ১৪ জন।
পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা স্কুল পর্যায়ে ২ লাখ ২৩,০৩৭ জন, স্কুল পর্যায়-২-এ ১৬ হাজার ৯শ ৮৩ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ১৬ হাজার ৯শ ৪২ জনসহ সর্বমোট ৩ লাখ ৫৬ হাজার ৯শ ৬২ জন।উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুলপর্যায়ে-৬৩ হাজার ৮শ ৪০ জন, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ২শ ১১ জন ও কলেজ পর্যায়ে ৪৭ হাজার ২শ ৪৬ জনসহ সর্বমোট ১ লাখ ১৩ হাজার ২শ ৯৭ জন।
স্কুল পর্যায়ে পাসের হার ২৮ দশমিক ৬২ শতাংশ, স্কুল পর্যায়-২-এ পাশের হার ১৩ দশমিক ০১ শতাংশ এবং কলেজ পর্যায়ে পাসের হার ৪০ দশমিক ৩৯ শতাংশ। সার্বিক পাসের গড় হার ৩১ দশমিক ৭৩ শতাংশ।
১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্য়ায়ে ২৩টি, স্কুল পর্যায়-২-এ ২৪টি এবং কলেজ পর্যায়ে ৩৫ টিসহ মোট ৮২টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়। গত ৩০ ও ৩১ মে দশম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
শিক্ষা ও গবেষণা বিভাগের সর্বাধিক পঠিত