ঢাকা, ২০ জুন, ২০২১ || ৭ আষাঢ় ১৪২৮
Breaking:
আজ কোভিড-১৯ এ মৃত্যু ৫৪, নতুন আক্রান্ত ৩,৮৮৩ জন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  টিকটক-বিগো-পাবজি-ফ্রি ফায়ার ও লাইকি বন্ধে আইনি নোটিশ     
২২৯

নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কের জেরে পদত্যাগে বাধ্য হয়েছিলেন

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মে ২০২১  

বিল গেটস : সংগৃহীত

বিল গেটস : সংগৃহীত


দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৩০ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭২ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ১১৫ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৪ ও নারী ১৬ জন।

গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ২১১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ। গত ১৭ মে থেকে মৃত্যুর একই হার রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ বয়সী ১৬ জন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং রংপর বিভাগের ১ জন রয়েছেন।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৬৭৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ২৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১০ হাজার ৩৪৭ জনের নমুনা পরীক্ষায় ৬৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬ দশমিক ৭৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৭ লাখ ৩৪ হাজার ৯১৮ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৮২ হাজার ১২৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪১ লাখ ৯৯ হাজার ৬৯৫টি হয়েছে সরকারি এবং ১৫ লাখ ৩৫ হাজার ২২৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৬৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১১৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৫৮ জন। গতকালে চেয়ে আজ ৫৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৬০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০১ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৬৭৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ৫০৯ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ১৬৬টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৩৮৮টি ও বেসরকারি ৭৮টিসহ ৪৬৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮৫৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১০ হাজার ৩৪৭ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৫০৮টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।





মুক্তআলো২৪.কম

 

 

আরও পড়ুন
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত