ঢাকা, ০৬ মে, ২০২১ || ২২ বৈশাখ ১৪২৮
Breaking:
পরিস্থিতির উন্নতি না হলে জুলাই থেকে ঢাবিতে অনলাইনে পরীক্ষা      পবিত্র রমজান উপলক্ষে দুঃস্থ অতি দরিদ্র ব্যাক্তি,পরিবারকে মানবিক সহায়তায় এ্যাড.সামসুল হক টুকু এম.পি     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  আগে জীবন পরে জীবিকা: সেতুমন্ত্রী        রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন        এসএসসি-এইচএসসি পরীক্ষা হবেই        ৪ জুলাই নাগাদ প্রাপ্তবয়স্ক ৭০ শতাংশ লোককে করোনা টিকার প্রথম ডোজ দিতে চায় হোয়াইট হাউস        মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী     
১৫৮

দেশে করোনায় মৃত্যু সাড়ে ১১ হাজার ছাড়ালো

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ১ মে ২০২১  

দেশে করোনায় মৃত্যু সাড়ে ১১ হাজার ছাড়ালো

দেশে করোনায় মৃত্যু সাড়ে ১১ হাজার ছাড়ালো


সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬০ জনের মৃত্যু হয়েছে। এর আগে ৯ এপ্রিল ও ৭ এপ্রিল দেশে ৬৩ জনের মৃত্যু হয়েছিল। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫১০ জনের।
 

এ সময় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৫২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬০ হাজার ৫৫৮ জনে। শনিবার (১ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৭১ জন। ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮২১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১১৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৬১ শতাংশ।
 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৭ জন পুরুষ এবং ২৩ জন নারী। মারা যাওয়াদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১০, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ৩ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

 

 


মুক্তআলো২৪.কম

 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত