ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ || ৮ আশ্বিন ১৪২৮
Breaking:
মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক      কাউনিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বীজ ও সার বিতরণ      প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পাক্ষিক সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের      চলতি বছরের শেষে ৫জি চালু হবে : সজীব ওয়াজেদ জয়     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের     
১৫৩

কাউনিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলতে চলছে পরিস্কার পরিচ্ছন্নতা

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১  


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ সরকারি নির্দেশনা অনুযায়ী খোলার জন্য প্রস্তুতি নিচ্ছে কাউনিয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠান। রবিবার কাউনিয়া দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্নতা কাজ শুরু করে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে প্রতিষ্ঠান গুলো প্রতিটি শ্রেণী কক্ষ পানি দিয়ে পরিস্কারসহ জীবানুনাশক স্প্রে করছে। সেই সাথে মাঠে গজে উঠা ঘাঁস ও আগাছা পরিস্কার করছে। প্রতিষ্ঠান খোলার আগ পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন কাউনিয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তোজাম্মেল হক। মীরবাগ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আঃ কাঃ মোঃ জয়নুল আবেদীন বলেন, ‘পরিস্কার পরিচ্ছন্নতা এটা আমাদের চলমান প্রক্রিয়া, তারপরও যেহেতু দীর্ঘ দিন প্রতিষ্ঠান বন্ধ থাকার পর ১২ তারিখ থেকে প্রতিষ্ঠান খোলার নির্দেশনা রয়েছে সেহেতু পরিস্কার পরিচ্ছন্নতা কাজ করা হচ্ছে। কাউনিয়া মডেল সরকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন বলেন, আমরা দুদিন আগেই পরিচ্ছন্নতার কাজ শেষ করেছি। তারপরও স্কুল খোলার আগ পর্যন্ত চলমান থাকবে। এছারাও সরকার যেভাবে নির্দেশনা দিবে সে নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হবে। উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হামিদ সরকার জানান, ১১৫টি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে দিক নির্দেশনা দেয়া হয়েছে এবং সহকারী শিক্ষা অফিসারগন প্রতিটি প্রাথমিক বিদ্যালয় মনিটর করছেন। মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ মাহফুজ জানান ৩৯টি বিদ্যালয়, ১৭টি মাদ্রাসা,৫টি কলেজ, ৩টি স্কুল এন্ড কলেজ, ২টি বিএম কলেজ, ১টি কৃষি কলেজ প্রধান কে নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যেই শিক্ষক শিক্ষিকা স্কুলে উপস্থিত হয়ে পরিস্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু করেছেন। নির্বাহী অফিসার তাহমিনা তারিন জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য বলা হয়েছে।

মুক্তআলো২৪.কম

 

 

 

আরও পড়ুন
জেলা খবর বিভাগের সর্বাধিক পঠিত